নন্দীগ্রামে কলেজ ছাত্রীকে উত্ত্যক্ত করায় তথ্য প্রযুক্তি আইনে যুবক গ্রেফতার

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার ন্দীগ্রামে ফেসবুক ম্যাসেঞ্জারে আপত্তিকর ছবি পোস্ট এবং নারী উত্ত্যক্তকরণের অভিযোগে যুবককে গ্রেফতার করেছে নন্দীগ্রাম থানা পুলিশ। থানা সূত্রে প্রাপ্ত তথ্যে জানা যায়, আসামী মোঃ আফিফ হোসেন (২৩), পিতা-মোঃ আলী হাসান, সাং-কৈগাড়ী, থানা-নন্দীগ্রাম, জেলা-বগুড়া এর বিরুদ্ধে এই মর্মে অভিযোগ দায়ের হয়েছে যে, নন্দীগ্রাম থানাধীন হাটকড়ই ডিগ্রী কলেজের এইচএসসি মানবিক শাখার দ্বিতীয় বর্ষের ছাত্রী কলেজে লেখাপড়া কালীন ফেসবুকের মাধ্যমে আসামী মোঃ আফিফ হোসেনসহ বেশ কিছু ব্যক্তির সহিত বন্ধুত্বের সর্ম্পক গড়ে উঠে। আসামী মেয়ের ফেসবুক বন্ধু হওয়ায় বিবাহের পূর্বে তাহার সাথে মাঝে মধ্যে ম্যাসেঞ্জারে চ্যাটিং হইত। বিয়ের পর আফিফ হোসেন কে ম্যাসেঞ্জারে ম্যাসেজ দিতে নিষেধ করা হয়েছে। তারপর হইতে উক্ত আসামী মেয়েটিকে বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে এবং মেয়েটির ছবি বিকৃত করিয়া নগ্ন ও অর্ধনগ্ন তৈরী করিয়া বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মেসেঞ্জার এর মাধ্যমে ফেক আইডি খুলিয়া পোষ্ট করার হুমকি প্রদান করে এমনকি মেয়েটিকে তুলিয়া নিয়া যাওয়ার ভয় দেখায়। গত ১৮ ই নভেম্বর মেয়েটির ফেসবুক আইডির অনুরুপ নামে কে বা কাহারা ফেসবুক আইডি খুলে ব্যবহার করিতে দেখিয়া বিষয়টি তার স্বামীকে জানায়।

২০ই নভেম্বর মেয়েটি প্রতিদিনের ন্যায় কলেজে যায়। সকাল অনুমান ১০ ঘটিকার দিকে নন্দীগ্রাম থানাধীন হাটকড়ই ডিগ্রী কলেজের কমন রুমে থাকা তার এক বান্ধবীর সাথে দেখা হইলে সে মেয়েটিকে জানায় আসামী মোঃ আফিফ হোসেন মেয়েটির ফেসবুক আইডিতে থাকা তার বিভিন্ন ছবি ডাউনলোড করতঃ ছবি এডিট করিয়া অশ্লীল ছবি তৈরী করিয়া মেয়েটির নামে মিথ্যা ফেসবুক আইডি খুলিয়া ফেসবুক ও ম্যাসেঞ্জারে তাহার ও মেয়েটির বন্ধুদের নিকট প্রেরণ করিতেছে। উক্ত সময় মেয়েটির বান্ধবী তাকে উল্লেখিত ফেক আইডি হইতে পাওয়া একটি ছবি দেখায় এবং বিস্তারিত বলে। এমতাবস্থায় আসামী আফিফ হোসেন মিথ্যা ফেসবুক আইডি হইতে মেয়েটির বান্ধবীর ফেসবুক আইডিতে মেয়েটির ছবি বিকৃত করিয়া অর্ধনগ্ন ছবি পোষ্ট করে খারাপ এবং কুরুচিপূর্ন মন্তব্য প্রকাশ করে। তখন আসামী আফিফসহ ফেসবুক বন্ধু এইচকে সুজন (নোয়াখালী), আশরাফুল ইসলাম (বরিশাল) ও অন্যান্য ফেসবুক বন্ধুদের জিজ্ঞাসাবাদ করিয়া জানতে পারে যে, উল্লেখিত আসামী তাহার ফোনে থাকা মিথ্যা নগ্ন ছবি বন্ধু এসকে সুজন ও আশরাফুল ইসলামদের ম্যাসেঞ্জারে পাঠাইয়াছে। এইচকে সুজন কে তার ব্যক্তিগত মোবাইল নং-০১৩০১৬৫৭৮৫৩-তে ফোন করিয়া জিজ্ঞাসাবাদ করিলে সে মেয়েটিকে জানায় যে, তাহার সাথে গ্রুপে চ্যাটিঁং এর মাধ্যমে মেয়েটির নগ্ন ও অশ্লীল ছবি আসামীর সাথে আদান প্রদান হয়েছে। এইচ কে সুজন আরো জানায় যে, উল্লেখিত আসামী, এইচ কে সুজন ও আশরাফুল ইসলামদের ফেসবুক ম্যাসেঞ্জারে একটি চ্যাটিং গ্রুপ রহিয়াছে। উক্ত গ্রুপে মেয়েটিকে নগ্ন ছবি সমূহ আদান প্রদান হইয়াছে এবং গ্রুপে সদস্যরা তাহাদের বিভিন্ন বন্ধুদের নিকট ম্যাসেঞ্জারে প্রেরণ করিয়াছে। ইহা ছাড়াও বিভিন্ন ব্যক্তির নিকট ইন্টারনেট এর মাধ্যমে মেসেঞ্জারে উক্ত ছবিগুলি আদান প্রদান করিয়া আসামী মেয়েটির ব্যক্তি মর্যাদা ও সম্মানহানি ঘটিয়েছে।

উক্ত ঘটনায় ভিকটিম নিজেই বাদী হয়ে নন্দীগ্রাম থানায় এজাহার দায়ের করেছেন। তার এজাহারের প্রেক্ষিতে ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ হলে নিয়মিত মামলা রুজু হয়েছে। আসামিকে আজ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। সহযোগী আসামিদের শনাক্ত করার নিমিত্তে আসামিকে জিজ্ঞাসাবাদ করার জন্য  পুলিশ রিমান্ডে নেওয়ার তৎপরতা চলছে।

Next Post

জয়পুরহাটে বসত বাড়ি হইতে গাজা উদ্ধারসহ একজন গ্রেফতার

রবি নভে. ২১ , ২০২১
নিজস্ব প্রতিনিধিঃ জয়পুরহাট জেলা গোয়েন্দা শাখা(ডিবি) পুলিশ কর্তৃক পাঁচবিবি থানা এলাকা হতে ০৮ (আট) কেজি শুকনা গাজাসহ একজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। জয়পুরহাট জেলার পাঁচবিবি থানা এলাকায় অদ্য ২১-১১-২০২১ খ্রিঃ রবিবার জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের এসআই(নিঃ) মোঃ আমিরুল ইসলাম এবং সঙ্গীয় অফিসার ফোর্সসহ মাদকদ্রব্য উদ্ধার ও বিশেষ অভিযান […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links