নকল সোনার বার দিয়ে প্রতারণাকারী চক্রের ৫ সদস্যকে আটক করেছে র‌্যাব ।

চট্রগ্রাম প্রতিনিধিঃ নকল সোনার বার দিয়ে প্রতারণাকারী এক চক্রের ৫ সদস্যকে আটক করেছে র‌্যাব। শনিবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ধোপার দীঘিরপাড় এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

জানা গেছে, বাহনে আগে থেকেই প্রতারকচক্রের ২/১ জন সদস্য বসা থাকে৷ সাধারণ যাত্রী উঠার কিছুক্ষণ পর চালক হঠাৎ করে তাদের বলে, ভাই/আপা, আমি পড়ালেখা জানি না। আমার চাচা চিঠিসহ এই বক্সটা আমাকে দিয়েছেন/ আমি বক্সটা কুড়িয়ে পেয়েছি। দেখেন তো কী লেখা আছে?

যানবাহনের যাত্রীরা প্রতারণাপূর্ণ চিঠিটি পড়ে স্বর্ণের বারের মতো চকচকে পিতলের তৈরি বারকে মনে করে আসল সোনার বার। তখন ওই চালক এবং ছদ্মবেশী অন্য সদস্যরা যাত্রীদেরকে নকল বারটি কিনতে উদ্বুদ্ধ করে। যাত্রীরা ফাঁদে পড়লে বারটি কিনে নেন অথবা তাদের কাছে থাকা আসল গহনার বিনিময়ে নিয়ে প্রতারিত হন। এভাবে নকল সোনা বার দেখিয়ে চট্টগ্রাম জেলার জনবহুল বিভিন্ন এলাকায় প্রতারণা করে আসছে সংঘবদ্ধ একটি প্রতারকচক্র।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (গণমাধ্যম) এএসপি মাহমুদুল হাসান জানান, শনিবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ধোপার দীঘিরপাড় এলাকায় অভিযান চালিয়ে এমন একটি সংঘবদ্ধ প্রতারকচক্রের ৫ সদস্যকে আটক করা হয়েছে। তারা ওই এলাকার জমজম সিএনজি ফিলিং স্টেশনের বিপরীতে নকল স্বর্ণের বার বিক্রয়ের উদ্দেশ্যে সিএনজি গাড়ি নিয়ে অপেক্ষা করছিল।

আটককৃতরা হল জসিম উদ্দিন (৪২), মো. ওসমান (২৯), মো. সোলাইমান (৩৫), মো. ইদ্রিস (৫৮) ও মো. আবু জাহেদ (৩৬)। তাদের দেহ তল্লাশি করে প্রতারণার কাজে ব্যবহৃত ৩২টি নকল সোনার বার, ৯টি শিরিশ কাগজ, ৩টি টেস্টার, ১০টি স্ক্রু ড্রাইভার, ১টি তাতাল, ১টি রেত, ১টি নোজ প্লায়ার্স, ১টি প্লায়ার্স, ১টি অটো রেঞ্জ, ১টি হেক্স ফ্রেম, ২টি হেক্স ব্লেড, ১টি গহনার বক্স, ১টি হিট সিল, ৬টি নাট, ৫টি বফ সাবান টুকরা এবং ১টি রেঞ্জসহ একটি সিএনজি অটোরিকশা জব্দ করা হয়।

Next Post

মন্ত্রীর সচিবের সঙ্গে স্বাস্থ্যের ডিজির সাক্ষাৎ ।

রবি জুলাই ২৬ , ২০২০
আভা ডেস্কঃ স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এবং স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আবদুল মান্নানের সঙ্গে সাক্ষাৎ করেন। রোববার (২৬ জুলাই)  দুপুর সচিবালয়ে আসেন।  প্রথমে তিনি স্বাস্থমন্ত্রী এবং পরে  স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আবদুল মান্নানের সঙ্গে সাক্ষাৎ করেন।  মন্ত্রী-সচিবের সঙ্গে এটাই […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links