ধর্ষণের বিচার দাবিতে রাবি শিক্ষকের খালি পায়ে যাত্রা

নিজস্ব প্রতিনিধিঃ দেশব্যাপী ধর্ষণ, যৌন নিপীড়ন ও নারীর প্রতি ক্রমবর্ধমান সহিংসতার প্রতিবাদে আবারও খালি পায়ে পদযাত্রা করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. ফরিদ খান।

শুক্রবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বর থেকে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট পর্যন্ত খালি পায়ে হেঁটে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন তিনি। এসময় তার সঙ্গে আরবি বিভাগের শিক্ষক ও কয়েকজন শিক্ষার্থীও অংশ নেন।

ড. ফরিদ কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা, যশোরের মনিরামপুরে তিন ব্যক্তিকে সহকারী কমিশনারের কান ধরানো এবং দুর্নীতিমুক্ত শিক্ষাঙ্গনের দাবিতেও খালি পায়ে কর্মসূচি পালন ও নিজের কান ধরে প্রতিবাদ জানিয়েছিলেন।

এর আগে গতকাল নিজের ফেইসবুক পেইজে পদযাত্রায় আহ্বান জানিয়ে তিনি একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে উল্লেখ করেন, ‘আমাদের সমাজ দিনে দিনে নারীদের জন্য চরম অনিরাপদ হয়ে যাচ্ছে। সমাজে নারীদের অনিরাপত্তা কখনো ডিফল্ট অপশন হতে পারেনা। এই সমাজ নিয়ে আমরা লজ্জিত। আমরা ধর্ষণমুক্ত সমাজ চাই। আসুন এইসব মধ্যযুগীয় বর্বরতা এই মাটি থেকে বিদায় করি। আসুন নীরবতা ভেঙে সব ধরনের ধর্ষণ, যৌন নিপীড়ন, যৌন হয়রানি এবং নারীদের প্রতি সহিংসতার বিরুদ্ধে সোচ্চার হই। আজকে অন্য কেও কাল হয়তো আমার আপনার বোন কিংবা মেয়ের ক্ষেত্রে হতে এমনটি হতে পারে। একজন ধর্ষণকারী মানুষ না, মানুষের চেহারায় একটি পশু। আসুন এইসব পশুদের রুখে দেই, মানবতা রক্ষা করি। আমরা রিপাবলিক অফ বাংলাদেশ, রেপ পাবলিক অফ বাংলাদেশ নই!

পদযাত্রার বিষয়ে জানতে চাইলে ড. ফরিদ বলেন, দেশব্যাপী নারীদের ওপর চলমান নৈরাজ্য, সহিংসতা, ধর্ষনের প্রতিবাদে আমরা আজ পথে দাঁড়িয়েছি। নারীদের প্রতি সম্মান জানাতেই আমরা খালি পায়ে পদযাত্রা করছি। আমরা একটি ধর্ষণমুক্ত সমাজ চাই।

Next Post

চারঘাটে আবারও ছুরিকাঘাতে এক ভ্যানচালককে হত্যা ।

শুক্র অক্টো. ৯ , ২০২০
চারঘাট প্রতিনিধিঃ রাজশাহীর চারঘাট উপজেলায় গত কয়েকদিন আগে এক ভ্যান চালকের মরদেহ উদ্ধার হয়। এবার আরও এক ভ্যানচালকে ছুরিকাঘাত করে হত্যা করা হয় । ৯ অক্টোবর শুক্রবার জালাল উদ্দিন (৬০) নামে এক ভ্যান চালককে ছুরিকাঘাট করেন দূর্বৃতরা । আজ শুক্রবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। নিহত জালালের বাড়ি চারঘাটের […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links