দূতাবাসের মাধ্যমে মুজিববর্ষ পালন করা হবে, সাংসদে প্রধানমন্ত্রী ।

আভা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কী মর্যাদা পেয়েছি, না পেয়েছি সেটা নিয়েও আমার কোনো চিন্তা নেই। আমার কাছে কখনোই আমিত্ব বলে কোনো কিছু নেই।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বুধবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত ৩০ মিনিটের প্রশ্নোত্তর পর্বে ফখরুল ইমামের সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা সবাই এমপি, কেউ উঁচু বা নিচুতে নেই। আর আমি কখনও নিজেকে উঁচুতে রয়েছি তা কখনও ভাবি না। আর কী পেলাম আর কী পেলাম না, সেই হিসাব আমি কখনও মেলাই না। কী মর্যাদা পেয়েছি, না পেয়েছি সেটা নিয়েও আমার কোনো চিন্তা নেই। আমার চিন্তা একটাই দেশের জন্য কতটুকু করতে পারলাম, দেশের মানুষকে কি দিতে পারলাম। যে মানুষগুলোর জন্য আমরা পিতা (বঙ্গবন্ধু) জীবন দিয়ে গেলেন, সেই মানুষের জন্য কতটুকু করতে পারলাম- সেটাই আমার কাছে সবচেয়ে বড় কথা। আর আমার কাছে কখনোই আমিত্ব বলে কোনো কিছু নেই।

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী আরও বলেন, রাজনৈতিক জীবনে বারবার মৃত্যুকে সামনে থেকে দেখেছি, কিন্তু কখনও পিছু হঠিনি। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ আমাদের গড়ে তুলতে হবে। দেশের দারিদ্র্য মানুষের জীবনমান যেন আরও উন্নত ও সুন্দর হয়, বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বাংলাদেশ বিনির্মাণ করাই আমার একমাত্র লক্ষ্য। দেশ ও এ দেশের মানুষের জন্য বঙ্গবন্ধুর অবদান, স্বাধীনতার জন্য আত্মোৎসর্গকারী লাখো শহীদের রক্ত যাতে বৃথা না যায়, দেশের মানুষ যেন বিশ্বে মাথা উঁচু করে চলতে পারে- সেটাই আমার একমাত্র লক্ষ্য। সেই লক্ষ্য নিয়েই আমরা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি, এগিয়ে নিয়ে যাব।

তিনি বলেন, সারা বিশ্বের যে সব দেশে আমাদের দূতাবাস আছে, সে সব দূতাবাসের মাধ্যমে মুজিববর্ষ পালন করা হবে। তা ছাড়া ইউনেস্কোভুক্ত দেশসমূহও তা পালন করবে। আর মুজিববর্ষ উদযাপনের সময় অনেক দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান- অনেকেই আসবেন। আমরা ভাগে ভাগে বিভিন্ন অনুষ্ঠানে দাওয়াত দেব। আর মুজিববর্ষ উপলক্ষে সংসদের বিশেষ অধিবেশন বসবে। সেখানেও অনেক দেশের রাষ্ট্রপ্রধান, সংসদ সদস্যদের দাওয়াত দেব, তারা সংসদে এসে বক্তব্য দিয়ে যাবেন।

Next Post

রাজশাহী নগরীর আইবিএ ভবন এলাকায় দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ আহত-৫ ।

বুধ জানু. ১৫ , ২০২০
নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী নগরীর আইবিএ ভবন এলাকায় দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় পাঁচজন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। আজ বুধবার সকাল সাতটার দিকে এই ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছে মতিহার থানার ভারপ্রাপ্ত কমকর্তা হাফিজুর রহমান (ওসি)। এ ঘটনায় আহতরা […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links