দুর্গাপুরে মাদ্রাসার অধ্যক্ষ ও সভাপতির বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগ

সোহানুর রহমান সোহন দূর্গাপুর প্রতিনিধিঃ রাজশাহীর দূর্গাপুর উপজেলার আলীপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ সহ- গভর্নিং বডির সভাপতির বিরুদ্ধে অবৈধ নিয়োগ বানিজ্যের অভিযোগ উঠেছে।

জানাগেছে, নিয়োগ কার্যক্রম স্থগিতের জন্য রাজশাহীর দূর্গাপুর থানার সহকারি জজ আদালতে মামলা দায়ের করেছেন মনিরুজ্জামান।  (যাহার মামলা নং- ১০/২০২১ )

প্রতিষ্ঠানের অধ্যক্ষ আবু তালেব ও মাদ্রাসা সভাপতি মানিকগাজী প্রকৃত তথ্য গোপন করে সু-কৌশলে তার মনগড়া মতো নিজস্ব লোকজনদের নিয়ে মাদ্রাসার কমিটি করেন ও নিয়োগ বানিজ্য এর জন্য গোপনে ভুক্তভুগী মামলার বাদী ও চাকুরী প্রত্যাশী নিয়োগ কমিটিতে অন্তভূক্ত না করে অন্যান্য বিভিন্ন পদে দরখাস্তকারীদের কিছুই না জানিয়ে বেআইনিভাবে মিথ্যা, জাল কাগজপত্র তৈরি করে এ নিয়োগ বানিজ্য করছেন। এমনকি ঐ প্রতিষ্ঠানের কমিটির সভাপতির ছেলেকে নিয়োগ দেয়ার জন্য তড়িঘড়ি শুরু করেন বলে মামলার সূত্রে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভুক্তভোগী জানান, চাকুরী দেবার নাম করে সুবিধা নিয়ে ভুক্তভোগীদের কাছে থেকে অর্থ হাতিয়ে নিয়ে স্বজনপ্রীতি করে কৌশলে নিয়োগ দেয়ার পায়তারা করছে এই চক্র ।

মামলার বাদী জানান, মনগড়া কমিটির মাধ্যমে গোপনে টাকার বিনিময়ে নিয়োগ কার্যক্রম করার জন্য একজন উপাধ্যক্ষ সহ অফিস সহকারী, একজন কমি হিসাব সহকারী, অফিস সহকারী কাম কম্পিউটার, নৈশ্য প্রহরী ও আয়া পদে নিয়োগের জন্য গত- ১/১০/২০ ইং তারিখে গোপনে পত্রিকায় নিয়োগ বিজ্ঞাপন দেয়া হয়।

উক্ত পদে ২২ জন প্রার্থী আবেদন করেন এবং অন্যন্য পদেও অনেক আবেদন করেন।

কিন্ত রহস্যজনক কারনে মামলার বাদী চাকুরী প্রত্যাশী সহ আরো দরখাস্তকারী তিনজনকে লিখিত কিংবা মৌখিক কোন কিছুই না জানিয়ে নিয়ম বর্হিভূত নিয়োগ দেবার জন্য আগামী ২৬/৬/২০২০ ইং তারিখে নিজ উপজেলার বাহিরে অন্যন্য আবেদনকারীদের না জানিয়ে এ নিয়োগ পরীক্ষার আয়োজন করেন বলে জানান সেই গভর্নিং বর্ডির একজন সদস্য সামছুল হক।

চাকুরী প্রত্যাশী এক যুবক অভিযোগ করে বলেন, অধ্যক্ষ ও সভাপতি রাজনৈতিক প্রভাবশালী প্রভাব কাজে লাগিয়ে মাদ্রাসার নিরিহ শিক্ষকদের বিভিন্ন ভাবে হয়রানী ও কতিপয় শিক্ষক কাছ থেকে অর্থিক সুবিধাসহ একাধিক অনিয়মের সাথে জড়িত রয়েছে অধ্যক্ষ ও সভাপতি । মহামান্য আদালতকে উপেক্ষা করে তারা নিজেদের পছন্দের লোকদের নিয়োগ দিতে মরিয়া হয়ে উঠেছে। তাই ভুক্তভোগী সহ স্থানীয়দের দাবি ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানে অনিয়ম করে কতিপয় ব্যক্তিদের নিয়োগ দেবার অপচেষ্টা চালাচ্ছে একটি কুচক্রী মহল। দ্রুত সংশ্লিষ্ট প্রশাসনের কাছে এ নিয়োগ বার্নিজ্য এর বিষয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের দাবি জানান তারা।

তবে অনিয়মের বিষয়ে অভিযোগ অস্বীকার করে আলীপুর ইসলামীয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ সহ- গভর্নিং বডির সভাপতি বলেন,

নিয়োগের বিষয়ে কোন অনিয়মের সুযোগ নেই যোগ্য ব্যক্তিদেরকে নিয়ম মেনেই প্রতিষ্ঠানে নিয়োগ দেয়া হবে।

Next Post

রাজশাহী প্রেসক্লাব ও আতাউর রহমান স্মৃতি পরিষদের মাস্ক বিতরণ

শনি জুন ২৬ , ২০২১
সাগর নোমাণী, রাজশাহীঃ রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ করোনা ভাইরাস প্রতিরোধে রাজশাহীতে মাস্ক বিতরণ করেছে। যুক্তরাষ্ট্র প্রবাসী বৃহত্তর রাজশাহী সমিতির সৌজন্যে এ মাক্স বিতরণ করা হয়। শনিবার (২৬ জুন) বেলা ১১টা নগরীর ১৩নম্বর ওয়াডের ষষ্টিতলা, নিউ মার্কেট, হকার্স মার্কেট, গোরহাঙ্গা এলাকায় এ মাস্ক বিতরণ করা হয়। এ […]

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links