দশে মিলে কোন কাজ করার প্লাটফর্মই হচ্ছে সমবায় সমিতি- মেয়র লিটন

আভা ডেস্কঃ সারা দেশের ন্যায় রাজশাহীতেও পালিত হয়েছে সমবায় দিবস।

শনিবার (৬ নভেম্বর) ৫০তম জাতীয় সমবায় দিবস উদযাপন করা হয়। ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় রাজশাহীতেও এ দিবসটি পালিত হয়। বিভাগীয় প্রশাসন, সমবায় বিভাগ ও স্থানীয় সমবায়ীদের যৌথ আয়োজনে আজ সকালে শহীদ এ.এইচ.এম.কামারুজ্জামান মিলনায়তনে সমাবেশ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি রাজশাহী সিটি মেয়র (রাসিক) বলেন, দশে মিলে কোন কাজ করার প্লাটফর্মই হচ্ছে সমবায় সমিতি। কোন কাজে সফলতা অর্জন করতে হলে একজনের তুলনায় দলবদ্ধভাবে কাজ করলে সফলতা আসবে। এ ক্ষেত্রে সমবায় বিভাগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে তিনি উল্লেখ করেন।

দেশ স্বাধীনের পর দেশের মানুষের অর্থনৈতিক মুক্তি তথা ক্ষুধা ও দারিদ্র্য দূরীকরণে বঙ্গবন্ধুর গৃহীত পদক্ষেপের কথা স্মরণ করে মেয়র বলেন, সদ্য স্বাধীন দেশের সংবিধান প্রনয়নে সংবিধানের ১৩ ধারায় সমবায়ীদের মালিকানার নীতির কথা উল্লেখ করা হয়েছে। বঙ্গবন্ধুর এ দর্শন ও প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বাংলাদেশ আজ দারিদ্র্যতাকে জয় করেছে।

মেয়র বলেন, রাজশাহীতে সমবায় বিভাগের বিভিন্ন গুরুত্বপূর্ণ সম্পদ রয়েছে। সেগুলো যদি সঠিক পথে ব্যবহার করা যায় তাহলে সমবায়ীরা উপকৃত হবে।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার এ. এন.এম. মঈনুল ইসলাম এর সভাপতিত্বে বিভাগীয় সমবায় কার্যালয়ের যুগ্ম নিবন্ধক মোহাঃ আব্দুল মজিদ স্বাগত বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জ’র ডিআইজি মোঃ আব্দুল বাতেন ও স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শাহানা আখতার জাহান।

আলোচনা সভা শেষে কাজের স্বীকৃতি স্বরুপ বিভিন্ন সমবায় সমিতিকে সম্মাণনা স্মারক প্রদান করা হয় এবং সমবায় সেক্টরে উদ্বুদ্ধকরণে ’গম্ভীরা পরিবেশন করা হয়।

Next Post

আমি ইসলামের বিপক্ষে কথা বলিনি-তথ্য প্রতিমন্ত্রী

শনি নভে. ৬ , ২০২১
আভা ডেস্কঃ তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, আমি ইসলামের বিপক্ষে যায় এমন ধরনের কোনো কথা বলি নাই। আমি এসব কথা বলতে পারি না। শনিবার ৬ নভেম্বর বিকেলে উপজেলা পরিষদ প্রাঙ্গণ মাঠে সরিষাবাড়ী উপজেলার সকল ওলামায়েকেরাম ও ইমামদের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links