তালাইমারী মোড় হতে কাটাখালী বাজার পর্যন্ত ৬ লেন সড়ক নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

আভা ডেস্কঃ রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় তালাইমারী মোড় হতে কাটাখালী বাজার পর্যন্ত অযান্ত্রিক যানবাহন লেনসহ ৬ লেন সড়ক নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের  মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। বুধবার বেলা ১২টায় নগরীর চৌদ্দপায় এলাকায় ফলক উন্মোচনের মাধ্যমে নির্মাণ কাজের উদ্বোধন করেন মেয়র। বাংলাদেশ সরকারের অর্থায়নে কাজটি বাস্তবায়ন করবে রাজশাহী সিটি কর্পোরেশন। নির্মাণ কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান মীর আক্তার হোসেন লিমিটেড।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র মহোদয় বলেন, আজকে অত্যন্ত আনন্দের দিন। কারণ তালাইমারী মোড় হতে কাটাখালী বাজার পর্যন্ত অযান্ত্রিক যানবাহন লেনসহ ৬ লেন সড়ক নির্মাণ কাজ শুরু হতে যাচ্ছে। এমন সড়ক রাজশাহীতে এই প্রথম। নাগরিকদের চলাচল নির্বিঘ্ন করতে রাজশাহী মহানগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রশস্ত করা হচ্ছে। শুধু মহাসড়ক নয়, নগরীর ৩০টি ওয়ার্ডের পাড়ায় মহল্লায় অলি-গলির বিভিন্ন রাস্তা নির্মাণ করা হচ্ছে। যাতে বাড়ি থেকে বের হয়ে স্বাচ্ছন্দে মহাসড়কে উঠতে পারেন নাগরিকরা। এছাড়া নগরীতে আরো ৫টি ফ্লাইওভার নির্মাণ করা হবে। যার নকশা প্রনয়ণসহ অন্যান্য কাজ চলমান আছে। সড়কগুলোতে দৃষ্টিনন্দন সড়কবাতি স্থাপন করা হবে। নগরীর আলোকায়ন ব্যবস্থার আরো উন্নয়ন করা হবে।

মেয়র আরো বলেন, রাজশাহী কৃষিপ্রধান অঞ্চল। এ অঞ্চলে বিপুল পরিমাণ কৃষিপণ্য উৎপাদিত হয়। এজন্য রাজশাহীতে কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রচেষ্টা অব্যাহত রেখেছি।

তিনি আরো বলেন, তালাইমারী মোড় হতে কাটাখালী বাজার পর্যন্ত সড়ক নির্মাণের কাজটি পেয়েছেন দেশের স্বনামধন্য ঠিকাদারী প্রতিষ্ঠান মীর আক্তার হোসেন লিমিটেড। তাদের কাজের মান অত্যন্ত ভালো। বিগত সময়েও নগরীতে বিভিন্ন উন্নয়ন কাজ মানসম্মতভাবে সম্পন্ন করেছে প্রতিষ্ঠানটি।

প্রকল্প সংশ্লিষ্টরা জানিয়েছেন, ৪.১০ কিলোমিটার সড়কটি নির্মাণে ব্যয় হবে ৯৩ কোটি ৪৮ লাখ ৬০ হাজার টাকা। সড়কের মাঝে থাকবে ২মিটারের সড়ক ডিভাইডার। ডিভাইডারের দুইপাশে ১০.৫ মিটারের সড়ক থাকবে। সড়কের উভয়পাশে ৩ মিটার অযান্ত্রিক যানবাহন চলাচলের লেন ও উভয় পাশে ৩ মিটার ফুটপাত ও ড্রেন। সড়কটির সৌন্দর্য্য বর্ধণে ডিভাইডার ও সড়কের উভয় পাশে বৃক্ষরোপণ করা হবে। সড়কটির কাজ শেষ হলে এটি হবে বিশ্বমানের একটি সড়ক।

অনুষ্ঠানে বক্তব্য মীর আক্তার হোসেন লিমিটেড ব্যবস্থাপনা পরিচালক মীর নাসির হোসেন ও ৩০নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম পিন্টু। সূচনা বক্তব্য দেন রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প পরিচালক নূর ইসলাম তুষার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের নগর অবকাঠামো নির্মাণ ও সংরক্ষণ স্থায়ী কমিটির সভাপতি ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু সহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও গণমান্য ব্যক্তিবর্গ, সিটি কর্পোরেশনের সহকারী প্রকৌশলী সৈয়দ সাঈদ আহম্মেদ সানি ও অনন্য ইসলাম নির্ঝর, উপ-সহকারী মোকাম্মেল আলী পপি, আল মতি শারাফুদ্দীন, রাকিবুল ইসলাম, শাবাব আহম্মেদ প্রমুখ।

Next Post

আরএমপি ডিবিতে গাঁজাসহ আটক-১

বুধ অক্টো. ২০ , ২০২১
আভা ডেস্কঃ রাজশাহী মহানগরীতে ৬০০ গ্রাম গাঁজাসহ ১ মাদক ব্যবসায়ীকে আটক করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। আটককৃত হলেন, রাজশাহী মহানগরীর কর্ণহার থানার তেঁতুলিয়া উত্তরপাড়া গ্রামের মৃত আজাহার আলীর ছেলে মোঃ হানিফ(৪৫)। বুধবার আরএমপির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, মঙ্গলবার বিকেলে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের একটি […]

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links