ডিজিটাল আইন তো পাস হয়ে গেছে এখন আর কি করার, প্রধানমন্ত্রী।

আভা ডেস্ক: ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে মন্ত্রিপরিষদের বৈঠকে আলোচনা হয়েছে। আইনটি সংসদে পাস হওয়ার পর এখন আর কিছু করার নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৫ অক্টোবর) সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার এ নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে সম্প্রচার আইন নিয়ে আলোচনার সময় আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু প্রসঙ্গটি তোলেন। বৈঠক শেষে একাধিক মন্ত্রীর সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়।

সূত্র জানায়, বৈঠকে ডিজিটাল নিরাপত্তা আইনের প্রসঙ্গটি তোলার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন তো পাস হয়ে গেছে, এখন আর কী করার আছে?

এ সময় আইনমন্ত্রী ও তথ্যমন্ত্রী বলেন, সম্পাদক পরিষদসহ সাংবাদিক নেতারা এসেছিলেন, আমাদের সঙ্গে কথা বলেছেন। আমরা আলোচনার কথা বলেছিলাম। এরপর প্রধানমন্ত্রী বলেন, সংসদে পাস হয়ে যাওয়ার পর এখন আর কী কথা বলবেন, কী আলোচনা করবেন?

সূত্র জানায়, বিষয়টি নিয়ে আলোচনার সময় প্রধানমন্ত্রী আরও বলেন, ইংল্যান্ডে এই আইন বাংলাদেশের চেয়ে আরও বেশি কঠিন। এ আইন কাউকে ক্ষতিগ্রস্ত করার জন্য করা হয়নি। যারা সমাজকে ক্ষতিগ্রস্ত করে তাদের বিরুদ্ধে সরকার কড়া অবস্থানে থাকবে। যারা সত্য অনুসন্ধানী তাদের তো কোনো সমস্যা না। যারা উদ্দেশ্যমূলকভাবে সরকার, দেশ, মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে অবস্থান নেয় তাদের জন্য এই আইন।

এ সময় তথ্যমন্ত্রী ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে এডিটর কাউন্সিলের মানবন্ধনের বিষয়টি তুলে ধরলে প্রধানমন্ত্রী বলেন, একজন সম্পাদক তো সব সময় আমার বিরুদ্ধে লেখার জন্য প্রস্তুত থাকে। পদ্মাসেতুর অর্থায়ন যাতে না হয় সে জন্য ড. ইউনূসের সঙ্গেও তিনি বিশ্বব্যাংকে গিয়ে কথা বলেছিলেন।

বাংলা নিউজ

Next Post

ডিজিটাল নিরাপত্তা আইন গণমাধ্যমের জন্য করা হয়নি, ইনু।

সোম অক্টো. ১৫ , ২০১৮
আভা ডেস্ক: “ডিজিটাল নিরাপত্তা আইন’ গণমাধ্যমের জন্য করা হয়নি দাবি করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘আমরা মনে করি, সম্পাদক পরিষদের তথ্যের ঘাটতি আছে। সম্পাদক পরিষদের সঙ্গে কথা হয়েছিল। তখন বলেছিলাম মন্ত্রিপরিষদের বৈঠকে উত্থাপন করবো। তবে ওমুক মন্ত্রিপরিষদের বৈঠকে আলোচনা করবো এ কথা বলিনি।’ ‘আজ মন্ত্রিপরিষদে এই আইন নিয়ে প্রধানমন্ত্রী […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links