জন্ম ও মৃত্যু নিবন্ধনে দেশের ১২ সিটি করপোরেশনের মধ্যে রাসিকের ১ম স্থান অর্জন

আভা ডেস্কঃ জন্ম ও মৃত্যু নিবন্ধনে দেশের ১২টি সিটি কর্পোরেশনের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। এ উপলক্ষ্যে প্রাপ্ত সম্মাননা স্মারক ও সনদপত্র বৃহস্পতিবার দুপুরে নগর ভবনে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের হাতে তুলে দেন সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ। গৌরবের অর্জনের জন্য সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ ও স্বাস্থ্য বিভাগ সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন মেয়র।

এ ব্যাপারে রাসিক মেয়র বলেন, রাজশাহী সিটি কর্পোরেশন স্বাস্থ্য বিভাগ ইপিআই কার্যক্রমে পর পর ১০ বার প্রথম হয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সুনাম অর্জন করেছে। অনুরূপভাবে জন্ম-মৃত্যু নিবন্ধন কার্যক্রমে এ বছর রাজশাহী সিটি কর্পোরেশন দেশের ১২টি সিটি কর্পোরেশনের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে। এ জন্য এ কার্যক্রমে সম্পৃক্ত প্রত্যেক ওয়ার্ডের কাউন্সিলর, ওয়ার্ড সচিব, ডাটা এন্ট্রি অপারেটর, স্বাস্থ্য সহকারী, এবং স্বাস্থ্য বিভাগকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানাচ্ছি।

মেয়র আরো বলেন, জন্ম নিবন্ধন শিশুর অধিকার। সুন্দর জীবন বিকাশের স্বার্থেই শিশুর প্রতি ব্যক্তি, পরিবার ও রাষ্ট্র প্রত্যেকেই যত্নশীল। শিশুর পরিচয় ও অধিকার রক্ষায় তার বয়স নির্ধারণ জরুরী। শিশুর পরিচয়, বয়স, কখন কোথায় সে জন্মগ্রহণ করেছে, কে তার পিতা-মাতা ইত্যাদি প্রশ্ন আইনগতভাবে জিজ্ঞাসা ও সমাধানের জন্য প্রয়োজন জন্ম নিবন্ধন সনদ। জন্ম নিবন্ধনের গুরুত্ব বুঝেই বাংলাদেশ সরকার ২০০৬ সালে অনলাইনের মাধ্যমে জন্ম নিবন্ধন কার্যক্রম চালু করে যা চলমান। শিশুর জন্ম নিবন্ধনের সাথে সাথেই ঐ শিশুকে রাষ্ট্র কর্তৃক প্রদত্ত সকল প্রকার সুযোগ সুবিধা ভোগ করার আইনগত অধিকার বর্জন করবে।

এ সময় উপস্থিত ছিলেন রাসিকের ২১ নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, সচিব মোঃ মশিউর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফ.এ.এম আঞ্জুমান আরা বেগম, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক।

উল্লেখ্য, গতকাল ৬ অক্টোবর জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২১ উপলক্ষে ঢাকায় আয়োজিত এক অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলামের নিকট হতে রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষে সম্মাননা স্মারক ও সনদ গ্রহণ করেন রাসিকের সচিব মোঃ মশিউর রহমান।

Next Post

রাজশাহী মহানগর ডিবি'র অভিযানে ১ কেজি ৩০০ গ্রাম গাঁজাসহ আটক-১

বৃহস্পতি অক্টো. ৭ , ২০২১
আভা ডেস্কঃ রাজশাহী মহানগরীতে ১ কেজি ৩০০ গ্রাম গাঁজাসহ ১ মাদক ব্যবসায়ীকে আটক করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতারকৃত আসামী হলো রাজশাহী জেলার তানোর থানার মুন্ডুমালা(উত্তরপাড়া) গ্রামের মোঃ নাইমুল হকের ছেলে মোঃ শরিফুল ইসলাম(২৭)। গত ৬ অক্টোবর ২০২১ রাত ৮.২৫ টায় রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার মোঃ আরেফিন […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links