চীনা নাগরিকদের অন অ্যারাইভাল ভিসা সাময়িক বন্ধ, পররাষ্ট্রমন্ত্রী ।

আভা ডেস্কঃ বাংলাদেশে আসার জন্য চীনা নাগরিকদের অন অ্যারাইভাল ভিসা সাময়িক বন্ধ করা হয়েছে। করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সতর্কতামূলক এই পদক্ষেপ নেয়া হয়েছে।

রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইতালি সফর নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় বাংলাদেশে আসার জন্য চীনা নাগরিকদের অন অ্যারাইভাল ভিসা সাময়িক বন্ধ করা হয়েছে। আগামী এক মাসের জন্য ভিসা বন্ধ করে দিয়েছি। তবে তারা ভিসা নিয়ে আসতে পারবে। চীনের সঙ্গে আলোচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছি আমরা।

তিনি বলেন, বাংলাদেশের বহু প্রকল্পে চীনের বিশেষজ্ঞরা কাজ করেন। সেজন্য আমরা সতর্ক রয়েছি। তবে এখন তাদের বাংলাদেশে আসতে হলে মেডিক্যাল সার্টিফিকেট নিয়ে আসতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ও মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের প্রধান রিয়ার অ্যাডমিরাল (অব.) খুরশেদ আলম।

উল্লেখ্য, ডিসেম্বরে দেশটির উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত চীনে ৩০৪ জনের মৃত্যু হয়েছে। একজনের মৃত্যু হয়েছে ফিলিপাইনে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, ভারতসহ বিশ্বের ২৭টি দেশে এই ভাইরাসে ১৪ হাজার ৫৫১ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। বাংলাদেশে এখনও পর্যন্ত কোনো করোনাভাইরাস রোগী সনাক্ত হয়নি।

করোনাভাইরাসের কারণে শনিবার চীনের উহান প্রদেশ থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে দেশে নিয়ে আসা হয় ৩১২ বাংলাদেশিকে। তাদের মধ্যে ৩০২ জনকে দক্ষিণখানের আশকোনা হজ কাম্পে কোয়ারেন্টাইন (আলাদা) করে রাখা হয়েছে। বাকি ১০ জনের মধ্যে সাতজনকে সরকারি কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও তিনজনকে সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে।

Next Post

একুশের বইমেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ।

রবি ফেব্রু. ২ , ২০২০
আভা ডেস্কঃ একুশের বইমেলা বাঙালির প্রাণের মেলা। প্রতিবছর ভাষার মাস ফেব্রুয়ারির ১ তারিখে মেলা শুরু হলেও এবার ঢাকার দুই সিটির ভোটের কারণে মেলা পিছিয়েছে একদিন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিকাল ৩ টায় মেলার উদ্বোধন করবেন। মেলা উপলক্ষে প্রতিবারের ন্যায় এবারও ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। বাংলা একাডেমি চত্বরে বিভিন্ন শ্রেণীর পাঠকের […]

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links