চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাবেক সংসদ গোলাম মোস্তফার বিরুদ্ধে দুদকের মামলা।

নিজস্ব প্রতিনিধি, চাঁপাইঃ হিন্দুদের একটি আখড়ার জমি হস্তান্তরের অভিযোগে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য মুহা. গোলাম মোস্তফা বিশ্বাস ও মহন্ত ক্ষিতিশ চন্দ্র আচারীসহ ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ মঙ্গলবার দুপুরে দুদকের সমন্বিত জেলা কার্যালয় রাজশাহীর সহকারি পরিচালক মো. আল-আমিন বাদী হয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানায় মামলাটি দয়ের করেছেন।

মামলায় এক নম্বর আসামি করা হয়েছে রহনপুর মহন্ত আখড়ার মহন্ত শ্রী ক্ষিতিশ চন্দ্র আচারীকে এবং দুই নম্বর আসামি করা হয়েছে সাবেক সংসদ সদস্য মুহা. গোলাম মোস্তফা বিশ্বাসকে।

এছাড়া মামলার অপর আসামিরা হলেন, গোমস্তাপুর উপজেলার সাবেক সাব-রেজিস্ট্রার বসু প্রদীপ কুমার (বর্তমানে নওগাঁর পত্নীতলায় কর্মরত), স্থানীয় বাসিন্দা মো. বাহারাম মিঞা, মো. শফিকুল ইসলাম, মো. আখতারুল ইসলাম, মো. তারিকুল ইসলাম, মো. আতিকুর রহমান, মো. সাকিব উদ্দীন ও ঢাকার দারুস সালামের বাসিন্দা মো. শাহজাহান সেলিম।

গোমস্তাপুর থানার ওসি মো. জসিম উদ্দিন মামলার সত্যতা নিশ্চিত করে জানান, দণ্ডবিধির ৪০৯/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় পরস্পর যোগসাজশ ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে দেবোত্তর সম্পত্তি হস্তান্তরের অভিযোগে মামলাটি দায়ের করা হয়েছে।

মামলায় উল্লেখ করা হয়েছে, সরকারের অনুমতি না নিয়ে সেবায়েত ক্ষিতিশ চন্দ্র আচারী আখড়ার মোট ১৭৯ একর জমির মধ্যে ৪৪ একর জমি আটজনের কাছে হস্তান্তর করেন বলে অনুসন্ধানে বেরিয়ে এসেছে। এর মধ্যে সোয়া আট একর জমি রেজিস্ট্রি হয় মুহা. গোলাম মোস্তফা বিশ্বাসের নামে।

রেজিস্ট্রি করেন তৎকালীন সাব-রেজিস্ট্রার প্রদীপ কুমার। রাষ্ট্রীয় অধিগ্রহণ ও প্রজাস্বত্ব আইন-১৯৫০ অনুযায়ী সরকারের অনুমতি ছাড়া দেবোত্তর সম্পত্তি ব্যক্তি মালিকানায় হস্তান্তর করা যায় না।

প্রসঙ্গত, আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে গোলাম মোস্তফা বিশ্বাস দশম জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-২ (ভোলাহাট, গোমাস্তাপুর, নাচোল) এলাকা থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগে তিনি রহনপুর পৌরসভার দুইবারের মেয়র ছিলেন।

ডি/এল

Next Post

আগামী ৫ বছরে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হবে, জানালেন রাসিক মেয়র লিটন।

বুধ জুন ১৯ , ২০১৯
নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার দেশের প্রশাসন ব্যবস্থা, আর্থ-সামজিক অবস্থা, শিক্ষা, স্বাস্থ্য সেবাসহ সার্বিক ক্ষেত্রে উন্নয়নে কাজ করছে। প্রচলিত জায়গা থেকে বেরিয়ে এসে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এমন এক জায়গায় নিয়ে এসেছেন, যা পৃথিবীর অনেক দেশকে ছাড়িয়ে […]

এই রকম আরও খবর

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links