চাঁদাবাজি মামলায় খালাস পেলেন সাংবাদিক।

লালপুর প্রতিনিধি:

নাটোরের লালপুরের চিহ্নিত মাদক ব্যবসায়ী আকতার হোসেন এর মিথ্যা ও হায়রানীমুলক মামলা থেকে খালাস পেয়েছে লালপুর উপজেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক জনকণ্ঠ পত্রিকার সংবাদদাতা শাহ আলম সেলিম। নাটোর জেলা যুগ্ম ও দায়রা জজ আদালত-১ মামলাটি মিথ্যা প্রমানিত হওয়ায় বিচারক মোহাম্মাদ নূরজ্জামান সাংবাদিক শাহ আলম সেলিমকে খালস দিয়ে মামলাটি খারিজ করে দেন।

আদালত সূত্র জানায়, ২০১২সালের ২৫ মার্চ দৈনিক মানবজমিন পত্রিকায় ‘লালপুরে প্রকাশ্যে মাদক ব্যাবসা জমজমাট’ এই শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত ওই সংবাদে লালপুর উপজেলার বিভিন্ন গ্রামের কয়েকজন মাদক ব্যবসায়ীর নাম প্রকাশিত হয়। এর মধ্যে চিহ্নিত মাদক ব্যবসায়ী আকতার হোসেন এর নামও প্রকাশিত হয়। পরে মাদক ব্যবসায়ী আকতার হোসেন লালপুর বাজারে কয়েকজন সন্ত্রাসী নিয়ে সাংবাদিক শাহ্ আলম সেলিমের কে প্রাণে নাশের জন্য হামলা করে। পরে বাজারের লোকজন জড়ো হলে আকতার সহ অজ্ঞাত কয়েকজন সন্ত্রাসী পালিয়ে যায় এবং শাহ্ আলম সেলিম কে প্রাণ নাশের হুমকি দিয়ে যায়।

এরপর ২০১২সালের ৩১ মার্চ শাহ্ আলম সেলিম বাদী হয়ে আকতার হোসেন সহ অজ্ঞাত সন্ত্রাসীদের নামে লালপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন। আকতারের বিরুদ্ধে থানায় অভিযোগ করলেও পুলিশ তাকে আটক করেনি। একই বছরের ৩ এপ্রিল মাদক ব্যবসায়ী আকতার হোসেন নাটোর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত-২ এ বাদী হয়ে সাংবাদিক শাহ্ আলম সেলিম এর নামে চাঁদাবাজীর একটি মামলা দায়ের করেন।

একই বছরের ১৬মে তারিখে আদালত বিষয়টি তদন্ত করার জন্য তৎকালীন লালপুর থানার ওসি বরাবর প্রেরণ করেন। কিন্তু লালপুর থানার তৎকালীন ওসি মতিউর রহমান তার মনগড়া তদন্ত করে, সাংবাদিক শাহ্ আলম সেলিম এর বিরুদ্ধে তদন্ত রির্পোট আদালতে দাখিল করেন। এরপর মামলাটি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত-২ আদালত থেকে জেলা যুগ্ম ও দায়রা জজ আদালতে হস্তান্তর করা হয়। দীর্ঘ দিন পর চলতি বছরের ৩১মে মামলার ২নং স্বাক্ষী বাদী আকতার হোসেনের আপন চাচাতো ভাই রবিউল ইসলাম আদালতে হাজির হয়ে স্বাক্ষ্য দেন এবং বাদী আকতার হোসেন আদালতে হাজির হয়ে তার বক্তব্য পেশ করেন। বাদীর মামলার আরজির সাথে স্বাক্ষীদের সাক্ষ্য অমিল থাকায় এবং মামলাটি মিথ্যা ও ষড়যন্ত্র মূলক প্রমাণ হওয়ায় বিচারক সাংবাদিক শাহ্ আলম সেলিমকে মামলা থেকে খালাস দিয়ে মামলাটি খারিজের আদেশ প্রদান করেন।

Next Post

ছিনতাইয়ের ঘটনায় নারী সহ গ্রেপ্তার -৪।।

শুক্র জুন ১ , ২০১৮
ভোরের আভা ডেস্ক: চট্টগ্রামে র‌্যাবের কর্মকর্তা পরিচয়ে ছিনতাইয়ের চেষ্টাকালে মো. সালাউদ্দিন (৩২) নামে এক যুবককে আটক করে পুলিশে দিয়েছে সাধারণ মানুষ। পৃথক আরেক ছিনতাইয়ের ঘটনায় তিন নারীকেও গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ। শুক্রবার এ ঘটনায় নগরীর কোতোয়ালী থানায় দুটি মামলা দায়ের হয়েছে। এর আগে বৃহস্পতিবার রাতে নগরীর রিয়াজউদ্দিন বাজার এলাকায় […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links