চাঁদাবাজিকালে ভুয়া সাংবাদিক আটক, অভিযান অব্যাহত থাকবেঃঃ র‍্যাব-১২

আভা ডেস্কঃ সিরাজগঞ্জে মাসুদ রানা নামে ভুয়া এক সাংবাদিককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন- র‌্যাব ১২ এর সদস্যরা।

আজ সোমবার (২ আগস্ট) দুপুরে র‌্যাব-১২’র মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন মানুষকে হয়রানি ও চাঁদাবাজি করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সিরাজগঞ্জ সদর উপজেলার পিপুলবাড়িয়া বাজারে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। এসময় মাসুদ রানাকে আটক করা হয়।

আটক কথিত সাংবাদিক মাসুদ রানা সিরাজগঞ্জের সদর উপজেলার রতনকান্দি একডালা দক্ষিণপাড়া এলাকার বাসিন্দা। আটকের পর কথিত সাংবাদিক মাসুদ রানাকে র‌্যার ১২’র প্রধান কার্যালয়ে নিয়ে আসা হয়।

সে দীর্ঘদিন ধরে বেশ কয়েকটি ভুয়া সাংবাদিকতার অফিস আইডি কার্ড ব্যবহার করে জেলার বিভিন্ন এলাকায় প্রতারণা ও হয়রানি করে টাকা হাতিয়ে নিত বলে জানায় র‌্যাব। এসময় তার কাছ থেকে দৈনিক গণতদন্ত নামে সাংবাদিকতার ভুয়া আইডি কার্ড ১টি, জবস টিভি নামে ১টি, মোটর সাইকেল ১টি এবং ২টি মোবাইল ফোন ও নগদ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাসুদ দীর্ঘদিন ধরে এ আইডি কার্ড ব্যবহার করে সাংবাদিক পরিচয় দিয়ে আইন প্রয়োগকারী বিভিন্ন সংস্থার চোখ ফাঁকি দিয়ে জেলার বিভিন্ন উপজেলার গ্রামের মানুষদের সঙ্গে প্রতারণা করতো। ভয়ভীতি দেখিয়ে নানা সময়ে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নিত বলে র‌্যাবের কাছে স্বীকার করেছে সে।

পরে ওই ভুয়া সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করে উদ্ধারকৃত আলামতসহ তাকে সিরাজগঞ্জ সদর থানায় হস্তান্তর করা হয়। সাংবাদিক পরিচয়ে যারা বিভিন্ন মানুষকে নানা সময় হয়রানি ও প্রতারণা করবে তাদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানায় র‌্যাব।

Next Post

নওগাঁ হাসপাতালে করোনা পরীক্ষার বায়োসেপটিক ক্যাবিনেট দিলেন খাদ্যমন্ত্রী

সোম আগস্ট ২ , ২০২১
আভা ডেস্কঃ নওগাঁয় মঙ্গলবার উদ্বোধন হতে যাচ্ছে করোনা পরীক্ষার দীর্ঘ প্রতীক্ষিত আরটি-পিসিআর ল্যাব। এতে বায়োসেপটিক ক্যাবিনেট দিলেন খাদ্যমন্ত্রী ও নওগাঁ-১ আসনের সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ল্যাবের উদ্বোধন করবেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। নওগাঁ সদর আসনের এমপি ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন ও […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links