গাইবান্ধার বালিয়াখালি-তালুকজামিরা রাস্তার রিফাইতপুর সংযোগ স্থলের এক’শ ফুট অংশ চলাচলে অযোগ্য ।

মোনায়েম মন্ডল : গাইবান্ধার বালিয়াখালি থেকে তালুকজামিরা যাতায়াতের রাস্তার রিফাইতপুর মাঠপাড়া মসজিদের মোড়ে মূল রাস্তার সাথে সংযোগ স্থলের কমপক্ষে এক’শ ফুট অংশ চলাচলে অযোগ্য হয়ে পড়েছে। কিন্তু দেখার কেউ নেই!

গাইবান্ধা সদর উপজেলার বালিয়াখালি ইউনিয়নের নুরুলগঞ্জ হাটের উত্তর প্রান্তে অবস্থিত পলাশবাড়ি উপজেলার হরিনাথপুর ইউনিয়নের তালুকজামিরা যাতায়াতের রাস্তার মোড়। এই মোড় থেকেই রাস্তার উত্তর পাশে রয়েছে রিফাইতপুর মাঠপাড়া এলাকার মৃত আবুল কাশেম এর পুত্র কামরুজ্জামান এর বিশাল আকৃতির একটি পুকুর। এই পুকুরে মাছ চাষ করার জন্য পুকুর খননের অযুহাতে প্রতিবছর পুকুর থেকে মাটি বিক্রি করে থাকেন। ফলে মাটি কাটার কারণে মোড় থেকে কমপক্ষে এক’শ ফুট রাস্তার গোড়ার মাটি সরে গিয়ে রাস্তাটি সংকোচিত হওয়ায় ভারী যানবাহন চলাচলে অযোগ্য হয়ে পড়েছে। যেকোনো মুহূর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

এলাকাবাসী জানান, এই রাস্তা দিয়ে পলাশবাড়ি উপজেলার তালুকজামিরার উপর দিয়ে নাকাইহাট হয়ে গোবিন্দগঞ্জ, বগুড়া এবং পলাশবাড়ির মনোহরপুর, পবনাপুরসহ দেশের গুরুত্বপূর্ণ বিভিন্ন যায়গায় যাওয়া যায়। প্রতি বছর উল্লেখিত পুকুর থেকে রাস্তার পাশ ঘেঁষে মাটি কাটার কারণে রাস্তার পাশের মাটি সরে গিয়ে মূল রাস্তায় এসে দাঁড়িয়েছে। ফলে রাস্তার দুই পাশের মাটি না থাকায় রাস্তাটি সংকোচিত হয়ে পড়েছে। এমতাবস্থায় শুধু মাত্র ভারী যানবাহনই নয়, রিকশা ভ‍্যান যাতায়াতেও সমস্যার সৃষ্টি হচ্ছে।

এদিকে, ওই পুকুর সংলগ্ন স্থানেই রয়েছে রাম প্রসাদ এর চাতাল, বালিয়াখালি হাইস্কুল ও প্রাইমারি স্কুল, ইউনিয়ন পরিষদ, নুরুলগঞ্জ হাট, একটি ব‍্যাংক এবং বালিয়াখালি রেলওয়ে স্টেশন, একটি বিবাহ রেজিস্ট্রার অফিস সহ বিভিন্ন সরকারি বেসরকারি অফিস রয়েছে। সপ্তাহে দুই দিন নুরুলগঞ্জ হাট বসে। ওই রাস্তা দিয়ে এই হাটে আসে বিভিন্ন যানবাহন ও পথচারী। যা জনগণের চলাচলের জন্য অনুপযোগী হয়ে পড়েছে। কিন্তু অদ‍্যাবধী মেলেনি কোন প্রতিকার।

তাই এলাকার ভূক্তভোগী সচেতন জনগণ উর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

Next Post

এ সময় জাতীয় ঐক্য প্রয়োজন, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ।

শনি জুলাই ১১ , ২০২০
আভা ডেস্কঃ করোনার এই দুর্যোগের সময় জাতীয় ঐক্য প্রয়োজন উল্লেখ করে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিভিন্ন দেশে জাতীয় ঐক্য প্রতিষ্ঠিত হলেও সমালোচনার বাক্সবাহী বিএনপিসহ অনেকেই এই দুর্যোগ মোকাবেলায় সরকারের সঙ্গে একাত্মতা প্রকাশ করতে পারেনি। তারা জনগণের পাশে নেই। তিনি বলেন, করোনা মহামারীর এ সময়ে […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links