গত ২৪ ঘন্টায় রামেক হাসপাতালে করোনায় ৮ জনের মৃত্যু

আভা ডেস্কঃ গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও আটজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় একজন, করোনার উপসর্গ নিয়ে পাঁচজন এবং করোনা নেগেটিভ হয়ে দুজন মারা গেছেন।

চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকাল ৯টার মধ্যে এরা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, করোনায় মারা যাওয়া রোগী রাজশাহীর বাসিন্দা। করোনার উপসর্গ নিয়ে রাজশাহীর তিনজন, নওগাঁর একজন ও পাবনার একজন মারা গেছেন।

পরিচালক জানান, শুক্রবার সকাল ৯টা পর্যন্ত ২৮৬ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৫৯ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ১৫৩।

বর্তমানে রাজশাহীর ৭৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ২১ জন, নাটোরের ১৫ জন, নওগাঁর ১৬ জন, পাবনার ১৫ জন, কুষ্টিয়ার আটজন, চুয়াডাঙ্গার চারজন, জয়পুরহাটের একজন এবং মেহেরপুরের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৫২ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৭৪ জন। করোনা ধরা পড়েনি এমন ভর্তি রয়েছেন ৩৩ রোগী। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৮ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১৩ জন।

এর আগে বৃহস্পতিবার রামেক হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৩ জনের নমুনায় করোনা ধরা পড়ে। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ৪৫৯ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২২ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ১০ দশমিক ৮৩ শতাংশ, জয়পুরহাটের ৪ দশমিক ৮২ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ৪ দশমিক ৭৬ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

Next Post

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সিরিজ জয়, শেষটা জয়ে রাঙাতে পারেনি

শুক্র সেপ্টে. ১০ , ২০২১
আভা ডেস্কঃ নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ে সিরিজ শুরু করা বাংলাদেশ, শেষটা জয়ে রাঙাতে পারেনি। এক ম্যাচ হাতে রেখেই ৩-১ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত করে টাইগাররা। শুক্রবার শেষ ম্যাচে ২৭ রানের জয়ে পাঁচ ম্যাচের সিরিজ ৩-২ ব্যবধান কমায় নিউজিল্যান্ড। শুক্রবার শেষ ম্যাচে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৬১ রানের চ্যালেঞ্জিং স্কোর করে […]

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links