ক্লিন সুইপের ম্যাচে পরীক্ষা-নিরীক্ষায় চোখ বাংলাদেশের

আভা ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত হয়ে যাওয়ার পর শনিবার শেষ ম্যাচে নামছে বাংলাদেশ। ২-০ ব্যবধানে এগিয়ে থাকা সফরকারী দলের সামনে লক্ষ্য ক্লিন সুইপ। তবে সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হতে যাওয়া ম্যাচের একাদশে পরিবর্তনের ইঙ্গিত দিয়ে রেখেছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল।

তবে, একই সঙ্গে ৩-০ ব্যবধানে সিরিজ জয় করে দেশে ফিরতে চায় বাংলাদেশ।

প্রথম দুই ওয়ানডের ভেন্যু ছিলো গায়ানা। মিরপুরের মতো ধীরগতির উইকেট ছিল, যা বাংলাদেশকে সুবিধা দিয়েছে। বৃষ্টি বিঘ্নিত প্রথম ওয়ানডে ৬ উইকেটে জেতে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটে জয়ে সিরিজ নিশ্চিত করে টাইগাররা।

সিরিজ নিশ্চিত হওয়ায় শেষ ম্যাচে দুটি কারণে একাদশে পরিবর্তন আনতে পারে বাংলাদেশ। প্রথমত, সিরিজটি আইসিসি সুপার লিগের অংশ না হওয়ায় মূল্যবান পয়েন্ট হারানোর কোন শঙ্কা নেই। দ্বিতীয়ত, ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের কথা মাথায় রেখে দল গঠনে বেঞ্চের শক্তি পরীক্ষা করা।

দ্বিতীয় ম্যাচের পর অধিনায়ক তামিম সংবাদ সম্মেলনে বলেন, ‘আমি মনে করি, আমাদের বেঞ্চের শক্তি পরীক্ষা করার জন্য এটাই সেরা সময়। আপনি যখন সিরিজ জিতবেন, তখন অবশ্যই কিছু খেলোয়াড়কে ম্যাচ খেলার সুযোগ দিতে হবে। এমনকি বেঞ্চের খেলোয়াড়দের ম্যাচ খেলার সুযোগ করে দেয়ার জন্য আমি নিজেও একটি ম্যাচ মিস করতে রাজি।’

বাংলাদেশের তিনজন খেলোয়াড় ওয়ানডে সিরিজে খেলেননি। তারা হলেন পেইসার এবাদত হোসেন, স্পিনার তাইজুল ইসলাম ও ব্যাটার এনামুল হক বিজয়। এদের মধ্যে এবাদত ওয়ানডে অভিষেকের অপেক্ষায় আছেন। ৩ জনকে সুযোগ করে দিতে মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ ও টপ অর্ডারের কাউকে বিশ্রাম দিতে পারে সফরকারী দল।

শ্রীলংকা, জিম্বাবুয়ে, আফগানিস্তান ও সাউথ আফ্রিকার পর টানা পঞ্চম ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ। আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এটি ছিল টানা চতুর্থ সিরিজ জয়।

সব মিলিয়ে এখন পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৩টি ওয়ানডে খেলেছে বাংলাদেশ। জিতেছে ২০টিতে, হেরেছে ২১টিতে। ২টি পরিত্যক্ত হয়। যদি সিরিজের শেষ ওয়ানডে জিততে পারে বাংলাদেশ, তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়-হারের ব্যবধান সমান হয়ে যাবে টাইগারদের।

Next Post

রাজশাহীতে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

শনি জুলাই ১৬ , ২০২২
নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী নগরীতে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ডে-নাইট ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১৫ জুলাই) রাত সাড়ে ৮টায় নগরীর নিউ মার্কেট সংলগ্ন গৌরহাঙ্গা বালুমাঠে এ টুর্নামেন্ট উদ্বোধন করা হয়। গৌরহাঙ্গা জাগ্রত সংঘ আয়োজন করে এ টুর্নামেন্টের। মায়ের অসুস্থতার জন্য সশরীরে উপস্থিত হতে না পারলেও ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত […]

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links