কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই রাজশাহীর ১৯ ইউনিয়নে ভোট গ্রহণ চলছে

নিজস্ব প্রতিনিধিঃ পঞ্চম ধাপে আজ বুধবার রাজশাহীর তিনটি উপজেলার ১৯ ইউনিয়নে ভোটগ্রহণ শুরু হয়েছে। রয়েছে বাগমারা উপজেলার ১৬টি, পুঠিয়ার দুইটি ও দুর্গাপুর উপজেলার একটি ইউনিয়ন। সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বেলা ৩ টা পর্যন্ত কেন্দ্রগুলোতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

নির্বাচন সংশ্লিষ্টরা বলছেন- কেন্দ্রগুলোতে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। এখন পর্যন্ত কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

জানা গেছে- ১৯ ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন ৬৩ জন প্রার্থী। এছাড়াও সংরক্ষিত নারী সদস্য পদে ২০০ জন ও সাধারণ সদস্য পদে ৬৬৯ জন প্রার্থী রয়েছেন। ১৯ ইউনিয়নে ভোট কেন্দ্র ১৮৬টি। এর মধ্যে ঝুকিপূর্ণ ৮৮টি। বাগমারার ১৬ ইউনিয়নে ভোট কেন্দ্র ১৫৩টি। এর মধ্যে ৭২টি ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ১৬ ইউপিতে চেয়ারম্যান প্রার্থী ৫৪ জন। এছাড়াও সংরক্ষিত আসনের নারী সদস্য পদে ১৬৩ জন এবং সাধারণ সদস্য পদে ৫২৮ জন প্রার্থী রয়েছেন।

অপরদিকে, পুঠিয়া উপজেলার দুইটি ইউপিতে ২৪টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। এর মধ্যে ঝুকিপূর্ণ ১২টি। এ দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন ৬ জন। এছাড়াও সংরক্ষিত নারীআসনে ২৯ জন এবং সাধারণ সদস্য পদে ১০৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে, দুর্গাপুর উপজেলার একটি ইউনিয়নে ভোটগ্রহণ করা হবে। এতে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও সংরক্ষিত নারী আসনে ৮ জন এবং সাধারণ সদস্য পদে ৩২ জন প্রার্থী রয়েছেন। এ ইউনিয়নে ৯টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এর মধ্যে ৪টি ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

রাজশাহী জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। ঝুকিপূর্ণ কেন্দ্রগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম বলেন, ১৯ ইউনিয়নের মধ্যে জেলা পুলিশের আওতায় রয়েছে ১৮টি ইউনিয়ন। একটি ইউনিয়ন মহানগর পুলিশের অধিনে। ১৮ ইউনিয়নে ভোট শান্তিপূর্ণ করতে ১১৮০ জন পুলিশ সদস্য কাজ করছে। এছাড়াও বিজিবি ও র‌্যাবের টহল ছাড়াও প্রতিটি কেন্দ্রে রয়েছে আনসার সদস্যরা।

Next Post

রাজশাহী বাগমারা ইউপি নির্বাচনে ভোট দিলেন এমপি এনামুল হক

বুধ জানু. ৫ , ২০২২
নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারা উপজেলায় ৫ জানুয়ারি বুধবার অনুষ্ঠিত পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন ১৬টি ইউনিয়নে এক যোগে সকাল ৮ টা থেকে বিকেল ৪ পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশের মধ্যে দিয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি কেন্দ্রে আইন শৃংখলা বাহিনীর কঠোর নিরাপত্তা ব্যবস্থা ও নজরদারি ছিল চোখে পড়ার মত। কোন অপ্রীতিকর ছাড়াই […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links