কাশিমপুরের ঘটনায় কেউ ছাড় পাবে না-স্বরাষ্ট্রমন্ত্রী।

আভা ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, গাজীপুরের কাশিমপুর-১ কারাগারে যে ঘটনা ঘটেছে, তা জঘন্য অপরাধ। এর সঙ্গে যারা জড়িত, তদন্ত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে গণমাধ্যমকে এ কথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ বিষয়ে রোববার (২৪ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে জানানো হবে। তবে এটুকু বলতে পারি, প্রাথমিকভাবে যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের প্রত্যাহার করা হয়েছে। তদন্ত চলছে। প্রয়োজনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, এ ঘটনার পর অতিরিক্ত আইজি প্রিজনস আবরার হোসেনকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করেছে কারা কর্তৃপক্ষ। এরপর প্রাথমিক তদন্তে একজন ডেপুটি জেলারসহ ৩ জনের এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট থাকায় তাদের রোববার রাতেই প্রত্যাহার করেছে কারা কর্তৃপক্ষ। একই সঙ্গে তদন্ত করা হচ্ছে।

কারাগারে সিসি ফুটেজে দেখা গেছে, গত ৬ জানুয়ারি কারাগারে প্রবেশ পথে কর্মকর্তাদের কার্যালয় সংলগ্ন এলাকায় কালো রঙের জামা পরে স্বাচ্ছন্দ্যে ঘোরাফেরা করছেন ঋণ কেলেঙ্কারির সঙ্গে জড়িত হলমার্কের মহাব্যবস্থাপক (জিএম) তুষার আহমেদ।  তিনি সেখানে আসার কিছু সময় পর বাইরে থেকে বেগুনি রঙের সালোয়ার কামিজ পরা এক নারী সেখানে প্রবেশ করেন।  কারাগারের সিনিয়র জেল সুপার রত্মা রায় ও ডেপুটি জেলার সাকলাইনের উপস্থিতিতেই এ ঘটনা ঘটে।  তাদের সহযোগিতার বিষয়টিও সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে।  দুপুর ১২টা ৫৫মিনিটে কারাগারের দুই যুবকের সঙ্গে ওই নারী কর্মকর্তাদের কক্ষে প্রবেশ করছেন।  সেখানে তাকে অভ্যর্থনা জানান ডেপুটি জেলার সাকলাইন। ওই নারী প্রবেশ করার পর অফিস থেকে বেরিয়ে যান ডেপুটি জেলার সাকলাইন। আনুমানিক ১০ মিনিট পর সেখানে বন্দি তুষারকে আনা হয়।  এরপর তারা একটি কক্ষে ৪৫ মিনিট অবস্থান করেন। তবে ওই কক্ষের ভেতরে এ সময় কি হয়েছে তা নিয়ে তদন্ত চলছে।

Next Post

বিদেশি দূতাবাসে নালিশ করে বিএনপি দেশকে নতজানু করেছে-কাদের।

শনি জানু. ২৩ , ২০২১
আভা ডেস্কঃ বক্তব্য ও আচরণে সংযত থাকতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার (২৩ জানুয়ারি) রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি। ওবায়দুল কাদের বলেন, ‘দলে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের আছে নিজস্ব সীমারেখা। কথায়, আচরণে, বক্তব্যে নিজের […]

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links