কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় তদন্ত হবে-স্বরাষ্ট্রমন্ত্রী

আভা ডেস্কঃ কাশিমপুর কারাগারে বন্দি অবস্থায় মৃত্যু বরণ করা লেখক মুশতাক আহমেদের মৃত্যুতে কারা কর্তৃপক্ষের কোনো গাফিলতি আছে কি-না তা তদন্ত করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

লেখক মুশতাক অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করে লিখতেন বলে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তিনি আগেও দুবার আইনশৃংখলা এবং অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করেছিলেন।’

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর দুই নম্বর গেইটে জেলা পুলিশ সুপারের নতুন কার্যালয় ভবন উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘লেখক মুশতাক কারাগারের ভেতর হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন বলে জেনেছি। তার মৃত্যুতে কারা কর্তৃপক্ষের কোনও গাফিলতি আছে কি-না তদন্ত করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেশে ষড়যন্ত্র হচ্ছে। অস্থিতিশীল পরিবেশ তৈরির পাঁয়তারা চলছে। আল জাজিরার প্রতিবেদন বাংলাদেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। যারা এই প্রতিবেদন তৈরিতে জড়িত, সেসব বাংলাদেশির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। বাংলাদেশে থেকে কারা এই মিথ্যা প্রতিবেদন তৈরিতে সহযোগিতা করেছে সেটা নিয়েও তদন্ত করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে। তার সঙ্গে সমান্তরালভাবে আইনশৃঙ্খলা যদি আমরা নিয়ন্ত্রণে রাখতে পারি, তাহলে উন্নতি থমকে যাবে না। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় আজ পুলিশ যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলা করতে প্রস্তুত রয়েছে। জঙ্গি দমন, সন্ত্রাস দমন, বনদস্যু-চরমপন্থীর আত্মসমর্পণ, সব স্তরেই পুলিশের উজ্জ্বল ভূমিকা রয়েছে বলেই আমরা এ জায়গাটিতে আসতে পেরেছি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, এবিএম ফজলে করিম চৌধুরী, মোছলেম উদ্দিন আহমদ, মোস্তাফিজুর রহমান চৌধুরী, নজরুল ইসলাম চৌধুরী, ড. আবু রেজা নদভী, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সিডিএ চেয়ারম্যান মো. জহিরুল আলম দোভাষ, চট্টগ্রাম চেম্বার সভাপতি মো. মাহাবুবুল আলম, রাউজান উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক প্রমুখ।

Next Post

ডিজিটাল নিরাপত্তা আইনকে কবরে পাঠানোর সময় হয়েছে-জাফরুল্লাহ

শুক্র ফেব্রু. ২৬ , ২০২১
আভা ডেস্কঃ ডিজিটাল নিরাপত্তা আইনকে কবরে পাঠানোর সময় হয়েছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেছেন, ‘বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) কাশিমপুর কারাগারে ডিজিটাল আইনে কারাবন্দি মুক্তচিন্তার লেখক মুশতাক মারা গেছেন। তার মৃত্যুর জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে জনসম্মুখে ক্ষমা চাইতে হবে, বলতে হবে আমাদের ভুল হয়েছে। মুশতাকের পরিবারকে […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links