কাফনের কাপড় কিনেছি নির্বাচনের মাঠেই মরবো সাবেক চেয়ারম্যান লতিফ

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহীর মোহনপুর উপজেলায় ৬টি ইউনিয়নে আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ছয় ইউনিয়নে চেয়ারম্যান পদে মােট ২৫ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। ১১ নভেম্বর বৃহস্পতিবার ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে ৫জন চেয়ারম্যান পদপ্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করেছেন। মনোনয়ন প্রত্যাহার শেষে ২০ জন চেয়ারম্যান পদপ্রার্থী ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন। এরমধ্য ছয় জন দলীয় প্রতীক নৌকা নিয়ে চৌদ্দ জন প্রার্থী স্বতন্ত্র প্রার্থী  হিসেবে। ১২ নভেম্বর শুক্রবার নির্বাচন কমিশন হতে প্রতীক বরাদ্দ পেয়েছেন বাকি চৌদ্দ জন। এরমধ্যে জাহানাবাদ ইউনিয়নে নৌকা প্রতীকের বিরুদ্ধে  আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফ নির্বাচনী প্রচার প্রচারনা চালাচ্ছেন। তিনি ছাড়াও এ ইউনিয়নে পাঁচ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন। শুধু লতিফকে  নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য ৭ নভেম্বর রাত অনুমান সাড়ে এগারো টার দিকে মুঠোফোনে হুমকি দেওয়া হয়েছে। ৮ নভেম্বর আব্দুল লতিফ জীবনের নিরাপত্তা চেয়ে মোহনপুর থানায় সাধারন ডায়রী করেন। মোহনপুর থানার ডায়রি নম্বর ৩৭১,তারিখ ৮ নভেম্বর ২১।

জিডিতে স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা সাবেক চেয়ারম্যান আবদুল লতিফ উল্লেখ করেছেন রোববার রাত সাড়ে ১১টার দিকে তিনি নির্বাচনী প্রচার-প্রচারণা শেষে মোহনপুর সদর তার বাড়িতে যাচ্ছিলেন। এ সময় তাঁর মুঠোফোনে এক ব্যক্তি কল করে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। একপর্যায়ে ওই ব্যক্তি তাঁকে বলেন, ‘আমি ২৯টি খুন করেছি। গতকাল তোকে মেরে ফেলার পরিকল্পনা করেছিলাম। তুই অল্পের জন্য বেঁচে গিয়েছিস। তুই এলাকায় ঢুকলে তোকে খুন করা হবে।’

আবদুল লতিফ আরো বলেন, প্রায় এক সপ্তাহ হয়ে গেল তাঁকে মুঠোফোনে হত্যার হুমকি দেওয়া হয়েছে। হুমকিদাতার নির্দিষ্ট ফোন নম্বর জিডিতে জমা দেওয়ার পরও প্রশাসন এ ঘটনায় কোনো ব্যবস্থা নেয়নি।

আমাকে তো বেঁচে থাকতে হবে। এ কারণে তিনি ১২ নভেম্বর শুক্রবার প্রতীক বরাদ্দের সময় কাফনের কাপড় কেনার রসিদ উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে জমা দিয়েছেন। তিনি ছোট বেলা থেকে আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত। ইতিপূর্বে তিনি জাহানাবাদ ইউনিয়নে চেয়ারম্যান ছিলেন। যদি মরতেই হয় তাহলে রাজনীতির মাঠেই তিনি মরবেন।

এবিষয়ে মোহনপুর থানা কর্মকর্তা ওসি মোহা.তৌহিদুল ইসলাম বলেন, সাধারণ ডায়রি নেওয়ার পর হুমকি দাতাকে সনাক্ত করা হয়েছে। আদালতে আবেদন পাঠানো হয়েছে।খুব শিঘ্রই হুমকি দাতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাকশিমইল ও জাহানাবাদ ইউনিয়নে দায়িত্বরত রিটার্নিং কর্মকর্তা জয়নুল আবেদীন বলেন,স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুল লতিফ কাপড় ক্রয় করার রিসিভ দাখিল করেছেন। এ বিষয়ে রিটানিং কর্মকর্তা জয়নুল আবেদীন ঘটনার সত্যাতা স্বীকার করে জানান, নির্বাচনী প্রচার- প্রচারনা শুরু হলে খতিয়ে দেখে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Next Post

চলমান উন্নয়ন কার্যক্রম নিয়ে প্রকৌশলী ও ঠিকাদারদের সাথে রাসিক মেয়রের মতবিনিময়

শনি নভে. ১৩ , ২০২১
আভা ডেস্কঃ রাজশাহী সিটি কর্পোরেশনের চলমান উন্নয়ন কার্যক্রম নিয়ে প্রকৌশল বিভাগের প্রকৌশলীবৃন্দ ও ঠিকাদারদের সাথে উন্নয়ন অগ্রগতি পর্যালোচনা সভা করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের  মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। শনিবার দুপুর সাড়ে ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নগর ভবনের সিটি হল সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভা থেকে চলমান উন্নয়ন কাজগুলো দ্রুত […]

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links