কাটাখালী ও পুঠিয়া পৌরসভার নির্বাচনঃ প্রার্থীদের মনোনয়পত্র দাখিল।

নিজস্ব প্রতিনিধিঃ কাটাখালী ও পুঠিয়া পৌরসভার প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছে বড় দুই দলের মেয়র প্রার্থীরা। তবে মনোয়নপত্র দালের বিএনপির একক প্রার্থী। তবে ক্ষমতাশীন দলের একাধিক প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। দলটির অঙ্গসংগঠনের সাত জন মেয়র পদে মনোনয়নপত্র দাখির করেছেন। শুধু কাটাখালী পৌর নির্বাচনে অংশগ্রহণের জন্য বাংলাদেশ জামায়ত ইসলামী থেকে দ’জন প্রার্থী।

জানা গেছে- মঙ্গলবার (১ ডিসেম্বর) ওই দুই উপজেলা নির্বাচনী অফিসারের কাছে এ মনোনয়নপত্র দাখিল করেন প্রার্থীরা। কাটাখালী পৌর নির্বাচনে আওয়ামীলীগ, বিএনপি ও জামায়ত মিলে সাত প্রার্থী মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছন- পবা উপজেলা নির্বাচনী কর্মকর্তা শহীদুল ইসলাম প্রামানিক। তিনি জানান, দলীয় টিকিট পেয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন- আওয়ামী লীগের আব্বাস আলী ও বিএনপির সিরাজুল ইসলাম। স্বতন্ত্র প্রার্থী হলেন- আওয়ামী লীগের আবদুল মোতালেব, আবু সামা, খোকনুজ্জামান মাসুদ। আর জামায়তের দুই প্রার্থী হলেন- মাজেদুর রহমান ও আবদুল হাই।

তিনি জানান, এ পৌরসভায় মেয়র পদে ৭, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১০, সাধারণ আসনের কাউন্সিলর পদে ৩৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

অন্যদিকে, পুঠিয়া পৌর নির্বাচনে মেয়র পদে চারজন মনোনয়নপত্র দাখিল করেছেন। পুঠিয়া উপজেলা নির্বাচনী কর্মকর্তা জয়নাল আবেদীন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আওয়ামী লীগের প্রার্থী ও পুঠিয়া পৌরসভার বর্তমান মেয়র রবিউল ইসলাম রবি। বিএনপি থেকে মনোয়নপত্র দাখিল করেছেন, থানা বিএনপির সাধারণ সম্পাদক আল মামুন খান।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী- সাবেক উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম টিপু, যুবলীগ নেতা গোলাম আজম নয়ন। এছাড়া সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৮, সাধারণ আসনের কাউন্সিলর পদে ৩০ জন মনোনয়নপত্র উত্তোলন করেন।

প্রসঙ্গত, তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ১ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ৩ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১০ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১১ ডিসেম্বর। এর পরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচার। ২৮ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট চলবে। প্রতিটি পৌরসভাতেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে।

Next Post

দিনাজপুরের হিলিতে পেঁয়াজ ৩০ টাকা কেজি।

বুধ ডিসে. ২ , ২০২০
হিলি প্রতিনিধিঃ দিনাজপুরের হিলিতে প্রতিকেজি পাতা পেঁয়াজ মাত্র ৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। পাতা ছাড়া ৪০ থেকে ৪৫ টাকা। এছাড়া পুরাতন দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে। বুধবার (২ ডিসেম্বর) দুপুরে হিলি সবজি বাজার ঘুরে জানা গেছে, দুই সপ্তাহ আগে পুরাতন পেঁয়াজের দাম ছিল ৮০ থেকে ৮৫ […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links