করোনা কারো বন্ধু নয়, শ্রমিকদের সুরক্ষায় ব্যবস্থা নিতে হবে, কাদের ।

আভা ডেস্কঃ সরকার গণপরিবহন চালুর বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নিয়েছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনগুলোকে বিআরটিএর সঙ্গে আলাপ আলোচনা মাধ্যমে একটি পরিকল্পনা নিতে হবে।
তিনি বলেন, ৩১ মে থেকে সরকার গণপরিবহন চালুর সিদ্ধান্ত নিয়েছে। গণপরিবহন পরিচালনায় যাত্রী,পরিবহন ও চালক – শ্রমিকদের সুরক্ষায় সুনির্দিষ্টভাবে ব্যবস্থা নিতে  হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।।
মন্ত্রী বলেন,এ ছাড় যেন বিষাদে রূপ না নেয়। মালিক,শ্রমিক,যাত্রী সাধারণ সবাইকে দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে।
বৃহস্পতিবার রাজধানীতে সরকারি বাসভবন থেকে এক অনলাইন ব্রিফিয়ে তিনি এসব কথা বলেন।
সেতুমন্ত্রী বলেন, আগামীকাল পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনসমূহকে নিয়ে বিআরটিএর সঙ্গে মিটিং করে এসব (গাড়ি চলাচল) বিষয়ে চূড়ান্ত করতে মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেয়া হয়েছে।
ওবায়দুল কাদের বলেন, জীবন ও জীবিকার মাঝে ভারসাম্য তৈরি,অর্থনৈতিক চাকা সচল এবং সামাজিক শৃঙ্খলা ও সুরক্ষার স্বার্থে সরকার সাধারণ ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এ সময় স্বাস্থ্যবিধি মেনে চলা ও সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জনস্বার্থে দেয়া সরকারের এ ছাড় অবাধে অপপ্রয়োগ করলে হীতে বিপরীত হওয়ার আশংকা থাকবে। তাই সবার উচিৎ ধর্ম-বর্ণ-বয়স-পেশাভেদে অদৃশ্য শত্রু করোনার মোকাবেলার করতে হবে।
তিনি সতর্ক করে দিয়ে বলেন, করোনা আমাদের কারো বন্ধু নয়,কাজেই এ সংকটকে পুঁজি করে রাজনৈতিক ফায়দা নেয়ার কৌশল হবে আত্মঘাতী।

Next Post

বগুড়ায় শিবগঞ্জে ছেলে আটকের খবর পেয়ে বাবা গিয়ে পুলিশ সদস্যকে মারধর ।

বৃহস্পতি মে ২৮ , ২০২০
তায়েফ বগুড়াঃ বগুড়া শিবগঞ্জ থানায় ছেলেকে আটক করেছে পুলিশ, আটকের পরে তাকে মারধর করা হচ্ছে এমন খবরের ভিত্তিতে রাগান্বিত পিতা তছকিন (৫০) ছুটি যায় থানায় । থানায় গিয়ে গেটে পুলিশ তার পরিচয় জানতে চাইলে মারধর শুরু করে দেন সেই ছেলের পিতা তছকিন । পরে পুলিশ তছকিনকেও আটক করেন । সংশ্লিষ্ট […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links