করোনাযুদ্ধে জয়ী হয়ে ফিরেছেন ৭২২ জন পুলিশ সদস্য ।

আভা ডেস্কঃ দেশে মহামারী করোনাভাইরাসের বিরুদ্ধে সম্মুখ সমরে মাঠে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যরা।

জীবনের ঝুঁকি নিয়ে মানুষের সুরক্ষায় করোনার বিরুদ্ধে লড়াইয়ে এখন পর্যন্ত তিন হাজার ৩৫১ জন পুলিশ সদস্য প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা দেশে মোট আক্রান্তের একটি বড় অংশ।

এদের মধ্যে করোনাযুদ্ধে জয়ী হয়ে ৭২২ জন সুস্থ হয়েছেন বলে জানিয়েছে পুলিশ সদর দফতর। এসব পুলিশ সদস্যের অনেকেই আবার কাজে যোগদান করেছেন।

পুলিশ সদর দফতর সুত্র আরও জানিয়েছে, এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ১১ পুলিশ সদস্য মারা গেছেন। তবে উন্নত চিকিৎসা নিশ্চিত করায় সুস্থের সংখ্যা দিন দিন বাড়ছে। কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে শুক্রবার রাতে আরও ১২১ পুলিশ সদস্যকে সুস্থতার ছাড়পত্র দেয়া হয়।

এ বিষয়ে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ ও ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম আক্রান্ত পুলিশ সদস্যদের সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন এবং বাহিনীর সদস্যদের সুচিকিৎসা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করে যাচ্ছেন প্রতিনিয়ত।

তিনি আরও বলেন, মাঠে নিয়োজিত সদস্যদের করোনা থেকে সুরক্ষায় তাদের জন্য সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ ও ব্যবহার নিশ্চিত করা হয়েছে।

প্রসঙ্গত, শুরু থেকেই কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ও বিভাগীয় পুলিশ হাসপাতালগুলোতে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা দেয়া হচ্ছে। পরে আক্রান্তের সংখ্যা বেড়ে গেলে রাজধানী ঢাকা এবং ঢাকার বাইরে বিভাগীয় শহরে আধুনিক চিকিৎসা সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসাসেবা দেয়া হচ্ছে।

 

Next Post

রাজশাহীতে একদিনে সর্বোচ্চ করোনায় পজিটিভ ৭ জন ।

শনি মে ২৩ , ২০২০
নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহীতে একদিনে সর্বোচ সাতজনের কোভিড-১৯ পরিক্ষার ফলাফল পজিটিভ এসেছে। আক্রান্ত রোগীদের  মধ্যে জেলার তানোর উপজেলার তিন এবং পবা, দুর্গাপুর, পুঠিয়া ও বাঘা উপজেলায় একজন করে রয়েছেন।রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ঢাকায় ন্যাশনাল শেরেবাংলা ইনস্টিটিউটে মোট ৫১ জনের নমুনা পাঠানো হয়েছিল। এর […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links