এবার ঈদে রাজশাহী জেলায় দেড় লাখেরও বেশি পরিবারের মাঝে সরকারের দুস্থ খাদ্য সহায়তা (ভিজিএফ) কর্মসূচির চাল প্রদান করা হবে

নিজস্ব প্রতিনিধিঃ এবার ঈদে রাজশাহী জেলায় দেড় লাখেরও বেশি পরিবারের মাঝে সরকারের দুস্থ খাদ্য সহায়তা (ভিজিএফ) কর্মসূচির চাল প্রদান করা হবে। ভিজিএফের এ কর্মসূচির আওতায় তালিকাভুক্ত প্রত্যেক পরিবারকে ১৫ কেজি করে চাল দেয়া হবে। ঈদের আগেই জেলার প্রত্যেক উপজেলার পৌরসভা ও ইউনিয়ন পরিষদ থেকে এই চাল বিতরণ করা হবে। পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে চাল পৌঁছে দিতে কাজ করছে জেলার ত্রাণ ও পুনর্বাসন অফিস।
জেলার ত্রাণ ও পুনর্বাসন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলার মোট ১ লাখ ৫৪ হাজার ২৫০ জন উপকারভোগীর মাঝে মোট দুই হাজার ৩১৩ মেট্রিক টন চাল প্রদান করা হবে। এর মধ্যে ১৪টি পৌরসভায় ৭৩৯ মেট্রিক টন চাল ও ৯ উপজেলার ৭২টি ইউনিয়নের জন্য ১ হাজার ৫৭৪ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।
অফিস সূত্রে জানা যায়, জেলার গোদাগাড়ী, তাহেরপুর, নওহাটা, কাঁকনহাট ও বাঘা পৌরসভার প্রত্যেকটিতে উপকারভোগী পরিবারের সংখ্যা ৪ হাজার ৬২১টি। এসব পৌরসভার প্রত্যেকটিতে বরাদ্দকৃত চালের পরিমাণ ৬৯ দশমিক ৩১৫ মেট্রিক টন। এছাড়া মুন্ডুমালা, কেশরহাট, চারঘাট, আড়ানী, ভবানীগঞ্জ, পুঠিয়া, দুর্গাপুর ও কাটাখালী পৌরসভার প্রত্যেকটিতে পরিবারের সংখ্যা ৩ হাজার ৮১টি। এসব পৌরসভার প্রত্যেকটিতে বরাদ্দকৃত চালের পরিমাণ ৪৬ দশমিক ২১৫ মেট্রিক টন করে। আর তানোর পৌরসভায় কার্ডধারী পরিবারের সংখ্যা ১ হাজার ৫৪০টি। এ পৌরসভায় চাল বরাদ্দ করা হয়েছে ২৩ দশমিক ১০০ মেট্রিক টন।
এবার ইউনিয়ন পর্যায়ে উপকারভোগীর সংখ্যা ১ লাখ ৪ হাজার ৯৫৭ টি। এর মধ্যে গোদাগাড়ী উপজেলার ৯টি ইউনিয়নের জন্য চাল বরাদ্দ দেয়া হয়েছে ২৮৩ দশমিক ২১৫ মেট্রিক টন। এ উপজেলায় ভিজিএফ চাল পাবে ১৮ হাজার ৮৮১টি পরিবার। তানোর উপজেলার ৯টি ইউনিয়নের জন্য বরাদ্দকৃত চালের পরিমাণ ১৫৯ দশমিক ৮৪০ মেট্রিক টন। এ উপজেলায় কার্ডের সংখ্যা ১০ হাজার ৬৫৬টি।
বাগমারা উপজেলার ৯ টি ইউনিয়নের জন্য চাল বরাদ্দ দেয়া হয়েছে ২৬৩ দশমিক ৮৫ মেট্রিক টন। এ উপজেলায় কার্ডের সংখ্যা ১৭ হাজার ৬৩৯টি। বাঘা উপজেলার জন্য চাল বরাদ্দ দেয়া হয়েছে ১৩২ মেট্রিক টন। এ উপজেলায় কার্ডের সংখ্যা ৮ হাজার ৮০০টি। পুঠিয়া উপজেলার জন্য চাল বরাদ্দ দেয়া হয়েছে ১৪৫ দশমিক ৪২৫ মেট্রিক টন। এ উপজেলায় কার্ডধারীর সংখ্যা ৯ হাজার ৬৯৫টি।
মোহনপুর উপজেলার ৯ টি ইউনিয়নের জন্য চাল বরাদ্দ দেয়া হয়েছে ১১৬ দশমিক ৭৪৫ মেট্রিক টন। এ উপজেলায় কার্ডধারীর সংখ্যা ৭ হাজার ৭৮৩টি। চারঘাট উপজেলার ৯ টি ইউনিয়নের জন্য চাল বরাদ্দ করা হয়েছে ২১৫ দশমিক ২০৫ মেট্রিক টন। এ উপজেলার ১৪ হাজার ৩৪৭টি পরিবারকে চাল দেয়া হবে। দুর্গাপুর উপজেলার জন্য চাল বরাদ্দ করা হয়েছে ১৪৬ দশমিক ২২০ মেট্রিক টন। এ উপজেলায় কার্ডের সংখ্যা ৯ হাজার ৭৪৮টি। পবা উপজেলার জন্য চাল বরাদ্দ করা হয়েছে ১১২ দশমিক ৬২০ মেট্রিক টন। এখানে মোট ৭ হাজার ৫০৮ টি পরিবার চাল পাবে।
জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আমিনুল হক জানান, কয়েকদিনের মধ্যেই পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে চাল পৌঁছে দেয়া হবে। এরপর পৌরসভার মেয়র ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা উপকারভোগীদের মাঝে চাল বিতরণ করবেন।

Next Post

রাজশাহীর পবা উপজেলা নির্বাচনে এবার চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। ।

শনি মে ২৫ , ২০১৯
নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহীর পবা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে ২ জন চেয়ারম্যান এবং ১ জন ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এর ফলে চেয়ারম্যান পদে ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৩ জন চেয়ারম্যান প্রার্থী। এরা হলেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মুনসুর রহমান, ওয়ার্কার্স পার্টির নেতা ও বর্তমান […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links