এনপিআরের নামে দেশে ‘এক মারাত্মক খেলা’ চলছে, মমতা ।

আভা ডেস্কঃ ভারতের কেরালা ও পাঞ্জাবের পর এবার পশ্চিমবঙ্গের বিধানসভায়ও পাস হচ্ছে নাগরিকত্ব আইনবিরোধী প্রস্তাব।

বিতর্কিত ও বৈষম্যমূলক এ আইনের বিরুদ্ধে শিগগির পশ্চিমবঙ্গ বিধানসভায় প্রস্তাব পাস করা হবে বলে জানিয়েছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। খবর এনডিটিভির।

সোমবার শিলিগুড়িতে উত্তরবঙ্গ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান তিনি। মমতা বলেন, আমরা এর আগে এনপিআরের বিরুদ্ধে বিধানসভায় একটি প্রস্তাব পাস করেছি।

আগামী তিন থেকে চার দিনের মধ্যে নাগরিকত্ব আইনের বিরুদ্ধেও একটি প্রস্তাব পাস করব। এনপিআর নিয়ে রাজ্যের মানুষকে সতর্ক করে তিনি বলেন, এনপিআরের নামে দেশে ‘এক মারাত্মক খেলা’ চলছে।

পশ্চিমবঙ্গে জনসংখ্যা নিবন্ধীকরণের (এপিআর) কাজ আগেই বন্ধ করে দিয়েছেন তিনি। এবার এ নিয়ে প্রতিবেশী রাজ্যগুলোকেও এনপিআরের বিষয়ে সতর্ক করলেন তিনি।

অন্য রাজ্যগুলোকে সতর্ক করে তিনি বলেন, উত্তর-পূর্বসহ দেশের সব অবিজেপি রাজ্যগুলোর সরকার আগে এনপিআরের ফর্মে ঠিক কী কী তথ্য দেয়া আবশ্যক, সে সম্পর্কে জানুন, তার পর জনসংখ্যা নিবন্ধীকরণ সংক্রান্ত কাজ শুরু করুন।

এর আগে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) এবং এনআরসির বিরুদ্ধেও সরব হতে দেখা গেছে তাকে। তিনি দাবি করেন, এনপিআর আসলে এনআরসির প্রথম ধাপ। এবার তাই এনপিআর নিয়ে প্রতিবেশী রাজ্যগুলোর সরকারকেও সতর্ক করলেন তিনি।

এনপিআরের ফর্ম না বদলালে তিনি এই কাজ এগোনোর ব্যাপারে অনুমতি দেবেন না বলেও সাফ জানিয়ে দেন।

যুগান্তর

Next Post

বিয়ের ঠিক আগমুহুর্তে পাত্রীর মাকে নিয়ে পালিয়ে গেলেন পাত্রের বাবা!

মঙ্গল জানু. ২১ , ২০২০
আভা ডেস্কঃ ভালোবাসার টানে বিয়ের পিঁড়ি থেকে পালিয়ে যাওয়ার ঘটনা অহরহই ঘটে। কিন্তু ছেলেমেয়ের বিয়ের ঠিক আগেই পাত্রীর মাকে নিয়ে পালিয়ে গেলেন পাত্রের বাবা! ভারতের গুজরাট রাজ্যের সুরাতে এমন অবিশ্বাস্য ঘটনাই ঘটেছে বলে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে। পুরনো ভালোবাসার এই কাহিনী যেন সিনেমাকেও হার মানাল। জানা যায়, ওই পাত্রের বাবার […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links