ঈদের দিনেও ভারত থেকে আমদানি হলো ১৮০ টন অক্সিজেন

আভা ডেস্কঃ ভারত বাংলাদেশের প্রকৃত বন্ধু হিসেবে ঈদের ছুটি দিনেও  বিশেষ ব্যবস্থায় (বুধবার) বিকেলে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে ১৮০ মেট্রিক টন অক্সিজেন আমদানি করা হয়েছে।  বেনাপোল কাস্টমস্ ক্লিয়ারিং এন্ড ফরোয়াডিং এজেন্সি স্টাফ অ্যাসোসিয়েশনের ( সিএন্ডএফ) সাধারণ সম্পাদক সাজেদুর রহমান এ খবরের সত্যতা নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, বাংলাদেশ এবং ভারত অংশে বন্দর ও কাস্টমসের কর্মকর্তা-কর্মচারী এবং ব্যবসায়ীদের আন্তরিক সহযোগিতায় ঈদের দিন অক্সিজেন আমদানি সম্ভব হয়েছে।

দীর্ঘদিন থেকেই দেশে করোনার প্রদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় অক্সিজেন সংকট দেখা দেয়। এতে বাংলাদেশের সবচেয় বড় বন্ধু রাষ্ট্র ভারত থেকে দেশের তিনজন আমদানিকারক ১১টি ট্যাংকারে এ অক্সিজেন আমদানি করেন। বেনাপোল কাস্টমসের ইতিহাসেএই প্রথম ঈদের দিনেও ভারত থেকে   কোন কিছু আমদানি হলো। আমদানিকারকরা হলেন বাংলাদেশের এক্সপেট্রা অক্সিজেন, লিন্ডে বাংলাদেশ ও পিউর অক্সিজেন। এর আগে, সরকারি এক নির্দেশনায় ঈদের ছুটির মধ্যে প্রয়োজন হলে অক্সিজেনসহ জরুরি সামগ্রী আমদানির ব্যবস্থা সচল রাখার নির্দেশ দেওয়া হয়েছিল কাস্টমস ও বন্দর কর্তৃপক্ষকে।

উল্লেখ্য,  গতকাল মঙ্গলবার থেকে এ বন্দরে শুরু হয়েছে চারদিনের ঈদের ছুটি। তবে দেশে করোনা পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশ ছিল জরুরি অক্সিজেন আমদানির জন্য বন্দর খোলা রাখার।

Next Post

রাজশাহীতে BDAID এর উদ্দ্যোগে ঈদ উপহার বিতরণ

বৃহস্পতি জুলাই ২২ , ২০২১
নিজস্ব প্রতিনিধিঃ  রাজশাহীতে ঈদ আকর্ষন শেষ হলেও শেষ হয়নি রকি কুমার ঘোষের উপহার বিতরণ। ঈদের দ্বিতীয় দিনে  বাংলাদেশ এসোসিয়েশন ফর ইনটেনসিভ ডেভেলপমেন্ট ( BDAID) রাজশাহী জেলার উদ্দ্যোগে ঈদ উপহার বিতরণ করেছে সংগঠনটির সভাপতি রকি কুমার ঘোষ। মুসলিম বিশ্বের  সবচেয়ে বড় ধর্মীও অনুষ্ঠান পবিত্র ঈদুল আযাহ বা কুরবানির ঈদ।  এই ঈদকে […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links