ইসরায়েলের সঙ্গে আমাদের কোনো কূটনৈতিক সম্পর্ক নেই-তথ্যমন্ত্রী

আভা ডেস্কঃ তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ইসরায়েলের উল্লসিত হওয়ার কারণ নেই। ইসরায়েলের সঙ্গে আমাদের কোনো কূটনৈতিক সম্পর্ক নেই, ভবিষ্যতেও সম্ভাবনা নেই। আর পাসপোর্টে যা-ই লেখা থাকুক না কেন বাংলাদেশিদের জন্য ইসরায়েল ভ্রমণে নিষেধাজ্ঞা থাকবে। একই সঙ্গে ইসরায়েলি পাসপোর্ট নিয়ে কেউ বাংলাদেশে আসাটাও আগের মতোই বন্ধ থাকবে।

সোমবার (২৪ মে) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে তথ্যমন্ত্রীর পক্ষ থেকে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার জন্য বিনামূল্যে লাশবাহী ফ্রিজিং গাড়ি প্রদান ও সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। পুরো অনুষ্ঠানটি ভাচুয়ালি অনুষ্ঠিত হয়।

তথ‌্যমন্ত্রী বলেন, পৃথিবীর অনেক মুসলিম দেশের সঙ্গে ইসরায়েলের কূটনৈতিক সম্পর্ক নেই, তাদের নাগরিকরা পাসপোর্ট নিয়ে ইসরায়েল ভ্রমণ করে না। কিন্তু তাদের পাসপোর্টে সেই কথাটি উল্লেখ নেই, আমাদের পাসপোর্টে যেটি উল্লেখ ছিল। সুতরাং এখানে আমাদের যে নীতি ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা এবং ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে আমাদের যে নীতি, আগ্রাসনের মাধ্যমে মানবতার বিরুদ্ধে যে অপরাধ নিয়মিতভাবে সংগঠিত করে আসছে সেটির বিরুদ্ধে বাংলাদেশের যে অবস্থান তা একই জায়গায় আছে। সাম্প্রতিক সময়ে ইসরাইলের পক্ষ থেকে যে হামলা হয়েছে বাংলাদেশ তাতে আরও সংক্ষুব্ধ হয়েছে, প্রতিবাদ জানিয়েছে।সাংবাদিক রোজিনা ইসলামের জামিনের পর মির্জা ফখরুলের বক্তব্য এর সমালোচনা করে ড. হাছান মাহমুদ বলেন, রোজিনা ইসলাম গতকাল মুক্তি পেয়েছে এজন্য সাংবাদিক সমাজের সাথে আমি নিজেও সন্তোষ প্রকাশ করেছি। কিন্তু তার মুক্তির পর মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে বক্তব্য দিয়েছেন তাতে মনে হচ্ছে রোজিনা ইসলামের মুক্তিতে মির্জা ফখরুলসহ বিএনপি খুশি হয়নি। বরং তারা চেয়েছিল রোজিনা ইসলাম আরও কিছুদিন কারাগারে থাকুক।  তাহলে তো তাদের জন্য এ নিয়ে রাজনীতি করার একটু সুযোগ হতো, সেজন্যই হয়ত তার মুক্তিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর খুশি হতে পারেননি।

Next Post

বাঁশখালীতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারে বিএনপি নেতা লেয়াকত চেয়ারম্যানের আর্থিক সহযোগিতা প্রদান

সোম মে ২৪ , ২০২১
এনামুল হক রাশেদী, বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার পুঁইছড়ী ইউনিয়নে ভয়াবহ অগ্নিকান্ডে মারাত্বকভাবে ক্ষতিগ্রস্থ নিহত ও আহতদের পরিবারের সদস্যদেরকে মানবিক সহযোগিতার হাত প্রসারিত করলেন দক্ষিন জেলা বিএনপি নেতা গন্ডামারা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব লেয়াকত আলী। তিনি প্রতিটি ক্ষতিগ্রস্থ পরিবারে নগদ পাঁচ হাজার টাকা করে এবং নিহত স্কুল ছাত্রী শিশু সাইমার […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links