ইলন মাস্কের ‘বাড়িতে মানবেতর’ রাত্রিযাপন মায়ের

আভা ডেস্কঃ সবকিছু থেকেও যেন নেই। ছেলে যেখানে বিশ্বের শীর্ষ ধনী, সেখানে মাকে রাত্রি যাপন করতে হলো একটি গ্যারেজে! ইলেকট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা ও মহাকাশ সংস্থা স্পেসএক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্কের মায়ের সঙ্গে ঘটেছে এমন ঘটনা।

মাস্ক আগে থেকেই বলে আসছেন, ‘কেউ নেই তার, কিছু নেই’। বিজনেস ইনসাইডারকে দেয়া এক সাক্ষাৎকারে গত ২৬ মার্চ বলেছিলেন, মাঝে মাঝে তো পোষ্য কুকুর ছাড়া কেউ পাশে থাকে না।

কেউ সঙ্গে নেই, নাকি তিনি কাউকে সঙ্গে রাখতে চান না, সে প্রশ্ন উঠেছে এবার। মায়ের থাকার ব্যবস্থাপনায়ও স্পষ্ট হয়ে এসেছে তার বক্তব্য। ঘর নেই, বাড়ি নেই- এটা হয়তো হতে পারে। তাই বলে মা তার অফিসে গেলে এমন মানবেতর রাত্রি যাপন করতে হবে, তা কেউই ভাবেননি কখনও।

একবার টেক্সাসে স্পেসএক্সের প্রধান কার্যালয়ে বেড়াতে গিয়ে কেমন ঘটনার মুখোমুখি হয়েছিলেন সানডে টাইমসকে দেয়া সাক্ষাৎকারে তা জানিয়েছেন মায়ে মাস্ক।

তিনি জানান, যদিও তার বিলিয়নেয়ার ছেলে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি, তবে মোটেই তিনি সম্পত্তিতে আগ্রহী নন। টেক্সাসের তার কার্যালয় পরিদর্শনে গেলে তাকে একটি গ্যারেজে ঘুমাতে হয়েছিল।

অবশ্য চলতি বছরের শুরুর দিকে ইলন জানিয়েছিলেন, তার কোনো ঘর-বাড়ি নেই। থাকেন বন্ধুর বাড়িতে। টুইট বার্তায় তখন তিনি বলেন, সবকিছু বেচে দিব। বাড়ি কিনব না। কিছুর দরকার নেই।

৭৪ বছর বয়সী মায়ে মাস্কের তিন সন্তানের মধ্যে ইলন মাস্ক একজন। স্বামীর সঙ্গে বিচ্ছেদ হয়ে গেছে এই মডেল ও অধিকারকর্মীর।

স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর বেশ কঠিন দিন গেছে বিশ্বের শীর্ষ ধনী ইলনের মায়ের। সন্তানদের কী খাওয়াবেন তা নিয়েও নাকি ছিল দুশ্চিন্তা।

নানা বিতর্কে জড়িয়ে মাঝেমধ্যে খবর হন ইলন মাস্ক। ৩৩ বছর বয়সী পপতারকা গ্রিমসের সঙ্গে ঘর-সংসার ছিল ৫০ বছর বয়সী মাস্কের। তাদের দুটি সন্তানও রয়েছে। তবে শেষ পর্যন্ত সম্পর্কটা আর টেকেনি। বিচ্ছেদ হয়ে গেছে।

Next Post

নবীরুলের বইয়ের বিষয়টি খতিয়ে দেখা হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

রবি আগস্ট ২৮ , ২০২২
আভা ডেস্কঃ বই কেনার তালিকায় অতিরিক্ত সচিব মো. নবীরুল ইসলামের বইয়ের বিষয়টি কীভাবে এসেছে, তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন। তিনি বলেন, ‘লিস্টে নাম আছে। চূড়ান্ত তো মনে হয়নি। এটা আমরা চূড়ান্ত করিনি। এটা আমরা দেখছি, এটার বিষয়ে অবশ্যই আমরা একটি সিদ্ধান্ত নেব। এটা অবশ্যই […]

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links