ইমরুল কায়েসের ঝড়ো ব্যাটিংয়ে ৭ উইকেটের দাপুটে জয়ে বিপিএল পয়েন্ট টেবিলের শীর্ষে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

আভা ডেস্কঃ আবারও শীর্ষে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এর আগে চট্টগ্রামকে টপকিয়ে শীর্ষে উঠে গিয়েছিল রাজশাহী। মঙ্গলবার ইমরুল কায়েসের ঝড়ো ব্যাটিংয়ে ৭ উইকেটের দাপুটে জয়ে বিপিএল পয়েন্ট টেবিলের শীর্ষে উঠি যায় চট্টগ্রাম। দলের জয়ে ৪১ বলে ৬৭ রানের অপরাজিত ইনিংস খেলেন ইমরুল কায়েস।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে লিটন দাসের ফিফটিতে ভর করে ৮ উইকেটে ১৬৬ রান করে রাজশাহী রয়েলস। জবাবে ব্যাটিংয়ে নেমে ইমরুল কায়েস ও ল্যান্ডল সিমন্সের জোড়া ফিফটিতে ভর করে নির্ধারিত ওভারের ৯ বল আগেই নিজেদের ১১তম ম্যাচে অষ্টম জয় নিশ্চিত করে চট্টগ্রাম।

টস হেরে প্রথমে ব্যাটিং করে রাজশাহী রয়েলস। চলতি বিপিএলের ৩৬তম ম্যাচে ক্রিস গেইলদের চট্টগ্রামের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপাকে পড়ে যায় পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রাজশাহী।

দলীয় ১৬ রানে সাজঘরে ফেরেন তরুণ ওপেনার আফিফ হোসেন। তিনে ব্যাটিংয়ে নেমে লিটনের সঙ্গে ৩৭ রানের জুটি গড়তেই বিপদে পড়েন ইরফান শুক্কুর। ইনিংসের শুরু থেকে দায়িত্বশীল ব্যাটিং করে ৪০ বলে ৫টি চার ও দুই ছক্কায় ফিফটি তুলে নেন লিটন দাস। কিন্তু ফিফটি গড়ার পর নিজের ইনিংসটা লম্বা করতে পারেননি রাজশাহীর এ ওপেনার। ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরার আগে ৪৫ বলে ৫টি চার ও দুই ছক্কায় ৫৬ রান করে ফেরেন লিটন।

চলতি বিপিএলে এটা তার দ্বিতীয় ফিফটি। এর আগে খুলনা টাইর্গাসের বিপক্ষে ৫৮, সিলেট থান্ডার্সের বিপক্ষে অপরাজিত ৪৪ আর ঢাকা প্লাটুনের বিপক্ষে ৩৯ রানের ইনিংস খেলেন লিটন।২ উইকেটে ৯৪ রান করা রাজশাহী পরের ৭২ রানে হারায় ৬ উইকেট। ৫৬ রান করে ফেরেন লিটন।

ব্যাটিংয়ে ঝড় তুলে উইকেটে বেশি সময় স্থায়ী হতে পারেননি অধিনায়ক আন্দ্রে রাসেল। মাত্র ১০ বলে দুই ছক্কা আর এক চারের সাহায্যে ২০ রান করে আউট হন এ ক্যারিবীয়ান। মাত্র ৪ ও ১ রানে ফেরেন রবি বোপারা ও অলক কাপালি। ২৪ বলে ২৮ রান করে আউট হন শোয়েব মালিক।

ইনিংসের একেবারে শেষ বলে রান আউট হন ফরহাদ রেজা। তার আগে মাত্র ৮ বলে দুই ছক্কা আর এক চারের ঝড়ো ইনিংস খেলেন রেজা। ইনিংসের শেষ দিকে তার ব্যাটিং তাণ্ডবে ৮ উইকেটে ১৬৬ রান তুলতে সক্ষম হয় রাজশাহী।

রাজশাহীর বিপক্ষে ১৬৭ রানের টার্গেট তাড়া করতে নেমে সতীর্থ লেন্ডল সিমন্সকে সঙ্গে নিয়ে ৪.১ ওভারে ৩৫ রানের জুটি গড়েন ক্রিস গেইল। চট্টগ্রামের হয়ে বিপিএলের চলতি আসরের ৩৬তম ম্যাচে প্রথম খেলতে নেমে ব্যাটিং তাণ্ডব শুরু করেন গেইল।

কিন্তু মাত্র ১০ বলে তিন ছক্কা আর এক চারের সাহায্যে ২৩ রান সংগ্রহ করা গেইল নিজের ইনিংসটা লম্বা করতে পারেননি। রাজশাহী রয়েলসের পেসার কামরুল ইসলাম রাব্বির বলে খোঁচা দিতে গিয়ে উইকেটকিপারের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন চট্টগ্রামের এ ক্যারিবীয় ওপেনার।

এরপর তিনে ব্যাটিংয়ে নামা জাতীয় দলের ওপেনার ইমরুল কায়েসের সঙ্গে ৭৭ রানের জুটি গড়েন অন্য ওপেনার ল্যান্ডল সিমন্স। দলীয় ১১২ রানে সাজঘরে ফেরেন সিমন্স। রান আউট হওয়ার আগে ৪৩ বলে চারটি ছক্কা ও দুটি চারের সাহায্যে ৫১ রান করেন চট্টগ্রামের এ ক্যারিবীয় ওপেনার।

মাত্র ১০ রানে সাজঘরে ফেরেন ইনজুরি কাটিয়ে খেলায় ফেরা চট্টগ্রামের নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। চতুর্থ উইকেটে চাদউইক ওয়ালটনকে সঙ্গে নিয়ে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ২৬ বলে অপরাজিত ৪০ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ইমরুল কায়েস।

এই জুটিতেই চলতি বিপিএলের চতুর্থ ফিফটি তুলে নেন তিনি। এর আগে ৬১, ৬২ ও ৫৪ রানের ইনিংস খেলা কায়েস মঙ্গলবার ৪১ বলে দৃষ্টিনন্দন ৫টি ছক্কা আর তিনটি চারের সাহায্যে অপরাজিত ৬৭ রান করেন ইমরুল।

সংক্ষিপ্ত স্কোর

রাজশাহী রয়েলস: ২০ ওভারে ১৬৬/৮ (লিটন ৫৬, শোয়েব মালিক ২৮, ফরহাদ রেজা ২১, আন্দ্রে রাসেল ২০; জিয়াউর রহমান ৩/১৮, রুবেল হোসেন ৩/২০)।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ১৮.৩ ওভারে ১৭০/৩ (ইমরুল ৬৭*, সিমন্স ৫১, গেইল ২৩, মাহমুদউল্লাহ ১০, ওয়ালটন ১৪*)।

ফল: চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৭ উইকেটে জয়ী।

 

Next Post

ভগ্নীপতিকে কুপিয়ে ১০ লক্ষাধিক টাকা লুটের অভিযোগ, দুই শ্যালকের বিরুদ্ধে।

মঙ্গল জানু. ৭ , ২০২০
আভা ডেস্কঃ বরিশালের মুলাদীতে ব্যবসায়ী ভগ্নীপতিকে কুপিয়ে ১০ লক্ষাধিক টাকা লুটের অভিযোগ উঠেছে তার দুই শ্যালকের বিরুদ্ধে। মঙ্গলবার মুলাদী উপজেলার খাসেরহাট বন্দরের মোল্লা ইলেক্ট্রনিক্সের মালিক জাকির হোসেন পিন্টু মোল্লার ওপর এ হামলার ঘটনা ঘটে। পিন্টু মোল্লার স্ত্রী সালমা বেগমের নেতৃত্বে তার দুই ভাই গোলাম হোসেন রাব্বানী ও মাসুদ সিকদার হামলা […]

এই রকম আরও খবর

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links