আরএমপি পুলিশের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যদের সংবর্ধনা প্রদান

নিজস্ব প্রতিনিধিঃ মহান মুক্তিযুদ্ধের গৌরবময় আজকের এই দিনে পুলিশ মুক্তিযোদ্ধাদের অসামান্য অবদানের জন্য আরএমপি’র পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

বুধবার ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে আরএমপি আয়োজিত পুলিশ লাইন্স পিওএম কনফারেন্স রুমে এ সংবর্ধনা দেওয়া হয়।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিকের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বীর পুলিশ মুক্তিযোদ্ধাকে সম্মাননা জানানো হয় এবং ফুল দিয়ে বরণ করা হয়। বীর মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে অনেকেই এই মহান মুক্তিযুদ্ধের স্বাধীনতার সংগ্রামের প্রত্যক্ষ ঘটনাবলী স্মৃতিচারণ করেন।

পুলিশ কমিশনার তাঁর বক্তব্যের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন এবং শহীদ বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের প্রতিও শ্রদ্ধা জ্ঞাপন করেন।

তিনি তাঁর বক্তব্যে মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে করে বলেন, আজ আপনারা যদি দেশকে স্বাধীন না করতেন তাহলে আমি পুলিশ কমিশনার  হতে পারতাম কিনা তা আমার জানা নাই। আমি নিজে একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। নয় মাস যুদ্ধ করে বাংলাদেশের পতাকা পেয়েছি। এই স্বাধীনতাকে সমুন্নত রাখা আমাদের সকলের পবিত্র দায়িত্ব এবং আমরা তা পালন করে যাবো। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ দূর্বার গতিতে এগিয়ে চলেছে। স্বাধীনতার মূল উদ্দেশ্যে সমুন্নত রাখার প্রয়াস হল এই উন্নয়ন। বাঙ্গালী জাতি তার মুক্তির জন্য বহুকাল কষ্ট করেছে, শোষিত হয়েছে কিন্তু বীর বাঙ্গালীদের অদম্য শ্রম  ও ত্যাগ বিজয় এনে দিয়েছে। আজ আমরা সকল ক্ষেত্রে পাকিস্তানকে ছাড়িয়ে গিয়েছি।

তিনি তাঁর বক্তব্যে আরো বলেন যে, এ দেশে স্বাধীনতার জন্য পুলিশের বীর মুক্তিযোদ্ধাদের অবদান অনন্য ও চিরস্মরণীয়। মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে চলছে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা। মুক্তিযোদ্ধাদের নিকট থেকে নতুন প্রজন্ম সঠিক ইতিহাস জানতে পারবে এবং দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হবে।

অবশেষে পুলিশ কমিশনার অনুষ্ঠানে উপস্থিত পুলিশ বীর মুক্তিযোদ্ধাদের বিজয় দিবসের শুভেচ্ছা উপহার দেন।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার(ক্রাইম এন্ড অপারেশন সালমা বেগম, পিপিএম ও উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) মোঃ সাজিদ হোসেন সহ উর্ধ্বতন পুলিশ অফিসাররা।

Next Post

মহান বিজয় দিবস উপলক্ষে বিএনপি নেতা মিলনের শুভেচ্ছা বার্তা

বুধ ডিসে. ১৬ , ২০২০
নিজস্ব প্রতিনিধিঃ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস মানেই বাংলাদেশ- সার্বভৌমত্ব-গনতন্ত্র – স্বাধীনতা। বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবর্তক, বিএনপির প্রতিষ্ঠাতা, বীর মুক্তিযোদ্ধা, শহীদ রাষ্ট্রপতি মেজর জিয়াউর রহমানের ১৯৭১ সালের ২৬ শে মার্চ চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণাই ছিল মুক্তিযুদ্ধের তুর্যধ্বনি। দীর্ঘ পরাধীনতার শৃঙ্খল ছিন্ন করে ১৯৭১ সালের এই দিনে আমরা প্রিয় মাতৃভূমিকে […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links