আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় অপহরণ মামলার ভিকটিম উদ্ধারসহ আসামী গ্রেফতার

আভা ডেস্কঃ রাজশাহী মহানগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় অপহরণ মামলার আসামী ও ভিকটম উদ্ধার হয়েছে।

গত ১৫ এপ্রিল ২০২১ মহানগরীর কাশিয়াডাঙ্গা থানায় এই অপহরণ মামলা করা হয়।

রাজশাহী মহানগর পুলিশের  পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক  আরএমপিতে পুলিশ কমিশনার হিসেবে যোগদানের পরপরই গত ১৭ এপ্রিল ২০২০ সাইবার ক্রাইম ইউনিটের উদ্বোধন করেন।

যাত্রার শুরু থেকেই সাইবার ক্রাইম ইউনিটের সহকারি পুলিশ কমিশনার  উৎপল কুমার এর নেতেৃত্বে সাইবার ক্রাইম ইউনিট সাফল্য দেখিয়ে আসছে। বিশেষ করে মোবাইল কললিষ্ট, ফেসবুক, ইমো, ম্যাজেঞ্জার ইত্যাদি পর্যালোচনা করে আরএমপি’র থানাসমূহের বিভিন্ন অপহরণ মামলার ভিকটিম উদ্ধার, প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, মাদক ব্যবসায়ীর অবস্থান সনাক্ত করা, ভূয়া পুলিশ পরিচয়ে টাকা আত্মসাৎ, ছিনতাইকারী গ্রেফতার, জঙ্গি গ্রেফতার, ডিজিটাল প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাৎ, হারানো মোবাইল উদ্ধারের নেপথ্যে কাজ করে যাচ্ছে সাইবার ক্রাইম ইউনিট। সর্বশেষ তারা সাফল্য দেখিয়েছে কাশিয়াডাঙ্গা থানার রুজুকৃত অপহরণ মামলার ভিকটিম উদ্ধার ও আসামী গ্রেফতার করে।

ঘটনা সূত্রে জানা যায় মোসাঃ রিপা (ছদ্মনাম) রাজশাহী মহানগরীর হেতেম খাঁ বাংলাদেশ পলিটেকনিক ইনিষ্টিটিউট কলেজে ৪র্থ সেমিষ্টারে লেখাপড়া করতো। সামাজিক যোগাযোগের মাধ্যমে তার সাথে গাজীপুরের সুমা বেগমের বন্ধুত্ব হয়। বন্ধুত্বের সূত্রে ধরে সুমা বেগম গত ৭ এপ্রিল ২০২১ রিপার হড়গ্রামের বাড়ীতে বেড়াতে আসে। পরবর্তীতে গত ১১ এপ্রিল ২০২১ বিকেল ০৫.০০ টায় কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম কলোনীর বাসা হতে মোসাঃ রিপা (ছদ্মনাম)কে সুমা বেগম কৌশলে অপহরণ করে নিয়ে যায়। রিপার বাবা-মা অনেক অনেক খুঁজাখোঁজির পর রিপাকে না পেয়ে কাশিয়াডাঙ্গা থানায় অপহরণ মামলা দায়ের করেন।

অপহরণ মামলার বিষয়টি রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার  মোঃ আবু কালাম সিদ্দিক বিষয়টি  অবগত হওয়ার পরপরই সাইবার ক্রাইম ইউনিটকে এই মামলার ভিকটিম উদ্ধার ও আসামী গ্রেফতারের নির্দেশনা প্রদান করেন।

সাইবার ক্রাইম ইউনিটের সহকারি পুলিশ কমিশনার উৎপল কুমার এর নেতৃত্বে এএসআই মোঃ সাইফুল ইসলাম, কনস্টবল মোঃ সুলতান মাহমুদ সহ কাশিয়াডাঙ্গা থানার এসআই মোঃ তাজ উদ্দিন ও তার টিম পুলিশ কমিশনার মহোদয়ের নির্দেশনার আলোকে অত্যন্ত গুরুত্ব সহকারে ভিকটিম উদ্ধার ও আসামী গ্রেফতারের জন্য কাজ শুরু করে।

আসামী ও ভিকটিম কোন মোবাইল নাম্বার ব্যবহার না করায় শুধুমাত্র ফেসবুকের তথ্য সূত্রের ভিত্তিতে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ভিকটিম উদ্ধারের উদ্দেশ্যে গাজীপুরের কাছাকাছি পৌঁছালে পুলিশের উপস্থিতির বিষয়টি জানতে পেরে আসামী তার অবস্থান পরিবর্তন করে। সাইবার ক্রাইম টিম পুনরায় আসামীর অবস্থান নির্ণয়ের চেষ্টা করে গত ১৮ এপ্রিল ২০২১ রাত ১১.৩০ টায় বরিশালের হিজলা থানা পুলিশের সহায়তায়  হিজলা থানার দূর্গম এলাকা পূর্ব কোরালিয়া গ্রাম হতে ভিকটিমকে উদ্ধার ও আসামীকে আটক করে।

গ্রেফতারকৃত আসামী বরিশাল জেলার হিজলা থানার গুয়াবাড়িয়া গ্রামে বর্তমানে মহানগর গাজীপুরের গাছা থানার মোস্তাফা মসজিদ রোডের আবদুল আজিজ হাওলাদারের মেয়ে মোসাঃ সুমা বেগম।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

Next Post

বিপুল পরিমানে নকল প্রসাধনীসহ আরএমপি ডিবি'র অভিযানে আটক-১

বুধ এপ্রিল ২৮ , ২০২১
নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী মহানগর ডিবি পুলিশের অভিযানে এবার বিপুল পরিমানে নামীদামী বিদেশী ব্যান্ডের নকল প্রসাধনী সামগ্রীসহ একজনকে আটক করেন। গতকাল ২৭ এপ্রিল ২০২১ দিনভর এই অভিযান পরিচালনা করেন আরএমপি ডিবি। ঘটনা সূত্রে জানা যায়, গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার মোঃ আরেফিন জুয়েলের সার্বিক তত্ত্বাবধায়নে এবং সহকারি পুলিশ কমিশনার (ডিবি) জনাব মোঃ […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links