আরএমপি’র বৃক্ষ রোপণ অভিযানের ২য় দিন

নিজস্ব প্রতিনিধিঃ কাশিয়াডাংগা জোনের পর  আরএমপি’র শাহমখদুম ক্রাইম বিভাগের তিন থানার উদ্যোগে পালিত হলো বৃক্ষরোপণ অভিযান-২০২১। আরএমপি পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক  শাহমখদুম থানা, এয়ারপোর্ট থানা এবং পবা থানা এলাকায় ফলজ, বনজ  ও ভেষজ গাছের চারা রোপন করেন।

গত ৫ জুন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে রাজধানীতে তাঁর সরকারি বাসভবন, গণভবন চত্বরে ডুমুর ও সোনালু গাছের চারা রোপণের মাধ্যমে ‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২১’ উদ্বোধন করেন।

এ বছর মুজিব বর্ষে দেশকে সবুজে শোভিত করে ফেলতে জাতীয় বৃক্ষরোপন অভিযানের মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে – ‘মুজিব বর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি’।

অন্যদিকে জাতিসংঘ পরিবেশ কর্মসূচি (ইউএনইপি) এবার বিশ্বজুড়ে বিশ্ব পরিবেশ দিবস-২০২১ -এর প্রতিপাদ্য নির্ধারণ করেছে- ‘ইকোসিস্টেম রেস্টোরেশন বা বাস্তুতন্ত্র পুনরুদ্ধার’।

এ লক্ষে আজ ১২ জুন  সকালে আরএমপি’র শাহমখদুম বিভাগের তিন থানার (শাহমখদুম, এয়ারপোর্ট ও পবা) উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান-২০২১ এর আয়োজন করা হয়। উক্ত বৃক্ষরোপণ অভিযান-২০২১ অনুষ্ঠানে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শাহমখদুম থানার সিটিহাট, দক্ষিন নওদাপাড়া রোড, ওমরপুর কুচপাড়া রোড, এয়ারপোর্ট থানার বারুইপাড়া গ্রামস্থ তিলোক্তমা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এবং রাজশাহী ও নওগাঁগামী মহাসড়কে পবা থানার মদনহাটি রাস্তার ধারে এবং থানা প্রাঙ্গনে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপন করেন। এসময় পুলিশ কমিশনার তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বাংলাদেশের পরিবেশ রক্ষায় বিভিন্ন ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপনের উপর গুরুত্বারোপ করেন এবং গাছ লাগাতে, গাছের যত্ন নিতে অনুষ্ঠানে উপস্থিত সকলকে প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মোঃ সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব মোঃ মজিদ আলী বিপিএম ও উপ-পুলিশ কমিশনার (শাহমখদুম)  মোঃ মুহাম্মদ সাইফুল ইসলাম, নওহাটা সরকারি ডিগ্রী কলেজের প্রিন্সিপাল জনাব আব্দুল খালেক ও রাজশাহীর পবা উপজেলার নওহাটা পৌরসভার মেয়র জনাব মোঃ হাফিজুর রহমান হাফিজ এবং শাহমখদুম ক্রাইম বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাগণ।

এই বৃক্ষরোপণ অভিযানে আরএমপি’র উদ্যোগে পাঁচ হাজার বিভিন্ন জাতের বৃক্ষ রাজশাহী মেট্রোপলিটন পুলিশের  সকল  থানা  ফাঁড়ির  আওতাধীন এলাকায় পর্যায়ক্রমে রোপণ করা হবে।

Next Post

নিম্নবৃত্তে করোনার হানা, রাজশাহীতে আক্রান্ত ১০ শতাংশ

শনি জুন ১২ , ২০২১
নিজস্ব প্রতিনিধিঃ নিম্ন ও মধ্যবৃত্তের এক শ্রেণির মানুষের অহংকার ছিলো, তাদের করোনা হবে না। তারা নিম্নবৃত্ত ও খেটে খাওয়া মানুষ। তারা পরিশ্রম করে জীবিকা নির্বাহত। তারা থাকেন না এসির বাতাসে। কথাটা করোনা ভাইরাস আক্রমনের শুরু দিকে ঠিকই ছিলো। তবে বর্তমান পরিস্থিতিতে এই কথা আর খাটে না। বর্তমানে রাজশাহীতে ১০ শতাংশ […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links