আমাদের মন্ত্রী এমপির প্রয়োজন নেই, দুই প্রার্থীই যথেষ্ট: ওবায়দুল কাদের

আভা ডেস্কঃ নেতাকর্মীদের আচরণবিধি লঙ্ঘন না করে নির্বাচনী প্রচারে অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় এমপি-মন্ত্রীদের দ্বারা যাতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন না হয়- এই ব্যাপারে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে বলেও জানান তিনি।

রোববার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, যতক্ষণ থেকে আচরণবিধি মেনে চলার বিষয় এসেছে আমি একবারও কি কোনো আচরণবিধি লঙ্ঘন করার মতো কাজ করেছি? কোনো সভা-সমাবেশে অংশ নিয়েছি? তাহলে মির্জা ফখরুল সাহেব কেন অবান্তর প্রশ্নটি করতে গেলেন?

তিনি আরও বলেন, আমি শুধু তাকে বলব- আপনার চ্যালেঞ্জ করা লাগবে না। আপনি নিজে এমপি হয়ে পদত্যাগ করে একটি নাটক করেছেন। সেই নাটকে আবার আরেকজন অংশ নিয়েছে। এখানে চ্যালেঞ্জের কোনো বিষয় না। আপনি যদি চ্যালেঞ্জ করেন, তাহলে আমি বলব- আমাদের মিনিস্টার-এমপির প্রয়োজন হবে না। আমাদের দু’জন ক্লিন ইমেজের মেয়র পদপ্রার্থীই যথেষ্ট আপনি এবং বিএনপি নেতাদের ক্যাম্পেইনের মোকাবিলা করার জন্য। এটির জন্য আমরা মিনিস্টার আর এমপিদের নির্বাচনে অংশ নেয়ার প্রয়োজন নেই।

নির্বাচন কমিশনের নির্বাচনী আচরণবিধির কারণে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনার সমন্বয়ক হিসেবে আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ দায়িত্বে থাকতে না পারলে কি আওয়ামী লীগ অন্য কাউকে দায়িত্ব দেবে- এমন এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনী ক্যাম্পেইনের বাইরেও আমাদের পার্টির অনেক কাজ আছে। সেটি তারা করবেন। সেটি তারা ঘরোয়াভাবে করবেন। তারা ক্যাম্পেইনে অংশগ্রহণ করবেন না। এটি আমাদের দলীয় সিদ্ধান্ত।

ইসির আচরণবিধি অনুযায়ী তারা টিম লিডার হিসেবে থাকতে পারবেন কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, আমরা আমাদের দলীয় কমিটি তো করতে পারি। তারা তো ক্যাম্পেইনে থাকবে না।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে বিএনপির মিছিল আটকে রাখার অভিযোগ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, এমন কোনো অভিযোগ করেছে বলে জানা নেই। যদি করে থাকেন আর নির্বাচন কমিশন যদি মনে করে আচরণবিধি কেউ লঙ্ঘন করেছে, তারা যে কোনো পদক্ষেপ নিতে পারে।

এ সময় ওবায়দুল কাদের জানান, দলের নতুন নির্বাহী কমিটির সদস্য ও উপদেষ্টা পরিষদের সদস্যদের নিয়ে আগামী ১৮ জানুয়ারি টুঙ্গীপাড়া যাবেন দলের সভাপতি শেখ হাসিনা। সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ এবং যৌথসভা করবে দলটি।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, যুগ্ম-সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, মির্জা আজম, সফিউল আলম চৌধুরী নাদেল ও সাখাওয়াত হোসেন, অর্থ-সম্পাদক ওয়াসিকা আয়েশা খানম, আইন সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, প্রচার সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, মহিলা সম্পাদক মেহের আফরোজ চুমকি, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

Next Post

রাজশাহী নগরীতে শেষ হলো উচ্চমাত্রার আলোর ল্যামপোস্ট লাগানোর কাজ ।

সোম জানু. ১৩ , ২০২০
নিজস্ব প্রতিনিধিঃ উচ্চমাত্রার আলোয় উদ্ভাসিত হলো রাজশাহী নগরীর। নগরীর আরো সাতটি চত্বর বিস্তৃত এলাকাজুড়ে হলো আলো ঝলমলে। রোববার সন্ধ্যা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত নগরীর সাতটি চত্বরে সুুউচ্চ বিদ্যুৎ লাইটের পোল সুইচ টিপে উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এরই মাধ্যমে নগরীর ১৬টি স্থানে এই সুুউচ্চ পোলে […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links