আধুনিক রেল ব্যবস্থার জন্য কাজ করছি-রেলমন্ত্রী

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী থেকে আব্দুলপুর পর্যন্ত রেললাইন ডাবল করার পরিকল্পনা আমাদের আছে। ধীরে ধীরে প্রত্যেকটা লাইনকে আমরা ডাবল লাইন করছি। খুলনা থেকে দর্শনা পর্যন্ত রেললাইন ডাবল করতে ডিপিপি তৈরি কাজ চলছে। জয়দেপুর থেকে ঈশ্বরদী  পর্যন্ত ডাবল লাইন করার কাজ চলছে। যমুনা নদীর উপর ডুয়েল গেজ ডাবল লাইন ব্রীজ হচ্ছে, সেই ব্রিজের উপর দিয়ে ১০০ কিলোমিটার মিটারগেজ ও ১২০ কিলোমিটার ব্রডগেজ গতি নিয়ে চলাচল করতে পারবে। কোন ট্রেনকে অপেক্ষা করতে হবে না, একদিকে ট্রেন যাবে, আরেক দিকে আসবে। অন্যান্য লাইনও সেইভাবে করা হচ্ছে। ভবিষ্যতে রেলের গতি যাতে ১২০ কিলোমিটারে নিচে না নামতে হয়, সেই লক্ষ্যে আমরা রেলপথ সাজাচ্ছি। মোটকথা, আমরা রেল ব্যবস্থাকে আরো  আধুনিক, যুগপোযুগী এবং মানুষের জন্য সহায়ক হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছি।

শুক্রবার (১২ মার্চ) বেলা সাড়ে ১১টায় রাজশাহীর রেল ভবন ও রেল স্টেশনের বিভিন্ন স্থাপনা পরিদর্শন শেষে এই পরিকল্পনার কথা বলেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন। এ সময় রেলমন্ত্রীর সাথে বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এরআগে বেলা সোয়া ১১টায় রেল ভবনে রেলমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান সিটি মেয়র, রেলওয়ের কর্মকর্তা ও রেল শ্রমিক লীগের নেতৃবৃন্দ।

রাজশাহী থেকে কলকাতা সরাসরি যাত্রীবাহী ট্রেন চালুর ব্যাপারে রেলমন্ত্রী বলেন, আপনারা যে রাজশাহী থেকে কলকাতা সরাসরি যাত্রীবাহী ট্রেন চান, সেটি শোনার জন্যই এখানে এসেছি। আমরা দাবি কথা শুনছি। সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ইতোমধ্যে ডিও প্রদান করেছেন, সেগুলো পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।

রাজশাহী রেলওয়ে স্টেশনকে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের নামে নামকরণ করার দাবির প্রেক্ষিতে রেলমন্ত্রী বলেন, শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান শুধু আমাদের জাতীয় নেতাই নন, তিনি আমাদের স্বাধীনতার ইতিহাসের অংশ। এ ব্যাপারে আমাকে ফরমালি প্রস্তাব দেওয়া হলে, আমরা অনুমোদন দিবো।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সামিল উদ্দিন আহমেদ শিমুল, রাজশাহীর সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম মিতা, বাংলাদেশ রেলওয়ের (পশ্চিমাঞ্চল) মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ, রাজশাহী রেলওয়ে শ্রমিক লীগের আর বি আর শাখার সাধারন সম্পাদক  মেহেদী হাসান ও ওপেন লাইন শাখার সাধারণ সম্পাদক আকতার হোসেন।

এরপর দুপুর আড়াইটায় রাজশাহী রেলওয়ে স্টেশন হতে স্পেশাল ট্রেনযোগে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করেন রেলমন্ত্রী। বিকাল সাড়ে ৩টায় রহনপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন করবেন। সেখান থেকে রাজশাহীতে ফিরে এসে ওইদিন সন্ধ্যা ৬টায় পরিদর্শন করবেন কোর্ট স্টেশন। সন্ধ্যা ৭টায় রাজশাহী সার্কিট হাউজে গিয়ে রাত্রিযাপন করবেন তিনি।

পরের দিন শনিবার (১৩ মার্চ) সকাল ১০টায় রাজশাহী নগরীর নানকিং দরবার হলে আদর্শ রেলওয়ে স্টেশন ও সার্বিক যাত্রী সেবার মান উন্নয়নে ওয়াটার এইড বাংলাদেশের সহযোগিতায় রেলওয়ে স্টেশনে পাবলিক টয়লেট নির্মাণ/সংস্কারসহ ওয়াশ ব্যবস্থাপনা উন্নয়ন এবং পারস্পরিক শিন বিষয়ক কর্মশালার শুভ উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে যোগ দিবেন। দুপুর ২টায় রাজশাহী সার্কিট হাউজে যাবেন এবং দুপুরের খাবার গ্রহণ করবেন। এরপর বিকাল ৫টা ৪০ মিনিটে ইউএস বাংলার একটি ফ্লাইটে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিবেন মন্ত্রী।

সরকারি এই সফরে রেল মন্ত্রণালয়ের সচিব, রেলওয়ের মহাপরিচালক, মন্ত্রীর একান্ত সচিব, উপ-সচিব, প্রশাসন-৪, সহকারি একান্ত সচিব এবং সিনিয়র তথ্য কর্মকর্তা মন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ১১ জুলাই আব্দুলপুর হতে রাজশাহী পর্যন্ত সিঙ্গেল ব্রডগেজ রেললাইনটি ডাবল লাইনে উন্নীত করার জন্য রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বরাবর ডিও লেটার প্রদান করেন রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

Next Post

মাদকদ্রব্যসহ আরএমপি ডিবি পুলিশের অভিযানে আটক-৩

শুক্র মার্চ ১২ , ২০২১
নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহীতে পৃথক অভিযানে মাদকসহ তিন জনকে গ্রেফতার করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা (ডিবি)পুলিশ। গতকাল বৃহস্পতিবার কাটাখালী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। আজ শুক্রবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, রাজশাহী মহানগর এলাকাকে মাদক মুক্ত ও চোরাচালান নির্মূলে মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় রাজশাহী […]

এই রকম আরও খবর

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links