অদৃশ্য শক্তিবলয়ে পবা উপজেলা প্রশাসন নিরব, হরিয়ানে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহীর পবা উপজেলা হরিয়ান ইউনিয়নে ধানি জমিতে চলছে পুকুর খনন। ভুক্তভোগী জমির মালিকরা অভিযোগ দিয়েও প্রতিকার পাচ্ছেন না। অদৃশ্য শক্তিবলয়ে প্রশাসন ম্যানেজ।

১৬ এপ্রিল সরেজমিনে গিয়ে দেখা যায়, পবা উপজেলার হরিয়ান ইউনিয়নে জয়পুর মাদ্রাসা মোড় এলাকায় ২০ -২৫ বিঘা জমিতে পুকুর খনন চলছে।

জানা যায়, ২০-২৫ বিঘা জমিতে পুকুর খননের দ্বায়িত্ব পালন করছেন হানিফ ও শাকিল নামে দুই ব্যক্তি। জমির মালিক খতিউল আলম ভাদুর পক্ষ থেকে তারা পুকুর খনন করছেন বলে জানিয়েছেন তারা।

হরিয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিদ্দুল ইসলাম  বাচ্চু বলেন, জমির মালিকদের একটি পক্ষ থেকে থানা ও মতিহার জোনের ডিসিকে অভিযোগ দেওয়া হয়েছে। ইউএনও মহোদয়কে জানিয়েছি। তারা কোন পদক্ষেপ না নিলে সেখানে আমার কিছুই করার নাই।  কাটাখালী থানার ওসি বলছেন এটি আমার দেখার বিষয় নয়। এটি এমপি, ইউএনও মহোদয়কে জানানোর পরামর্শ দেন তিনি। জমির মালিক পক্ষ কোন অভিযোগ দিয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমি কোন অভিযোগ পাইনি।

ফোনে কথা বললে হানিফ বলেন, আমি খতিউল আলম ভাদু পক্ষ থেকে খনন করে দিচ্ছি। এখানে ভাদুর ভাই মুক্তা, নাতী নাজাম, সোহাগ সহ প্রতিবেশি রফিক জড়িত আছে। তারা সকলেই রাজশাহীর এক সাংবাদিক নেতার আত্মীয় স্বজন। তিনি আরো বলেন, আজ সকাল থেকে পুকুর খননের সময় ৫০ জন সাংবাদিক এসেছে তারা সবাই আমাদের নিকট থেকে সুবিধা নিয়েছে। কেউ নিউজ করবে না। এছাড়াও তিনি বলেন, স্থানীয় প্রশাসনকে আমরা ম্যানেজ করেছি।

এখানে প্রশ্ন থেকেই যায় তাহলে ক্ষতিগ্রস্ত ভুক্তভোগীরা কোথায় যাবে? কার কাছে বিচার প্রার্থনা করবেন। একটি পুকুর খননে পাশের জমি মালিকদেরও ক্ষতি হয়।

এ বিষয়ে কথা বলতে ইউএনও লসমী চাকমাকে একাধিকবার ফোন দেওয়া হলে তিনি ফোন রিসিভ করেননি।

Next Post

রাজশাহীর এক মেসে কোচিং ভর্তি শিক্ষার্থীর আত্মহত্যা

শনি এপ্রিল ১৬ , ২০২২
নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহীর হোসেনিগঞ্জ এলাকার আলতাফ এর মেসে গলায় ফাঁস দিয়ে সুরাইয়া (১৮) নামের এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। শনিবার (১৬ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। প্রেম ঘটিত কারণে সে আত্মহত্যা করেছে বলে পুলিশ ধারণা করছে। সুরাইয়া নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার বালহর এলাকার শহিদুল ইসলামের কন্যা। সে নিউরন […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links