অটোরিকশার গ্যারেজে নৈশ্যপ্রহরী খুনের ঘটনায় চারজন গ্রেপ্তার

আভা ডেস্কঃ রাজশাহী মহানগরীর নওদাপাড়ায় অটোরিকশার গ্যারেজে নৈশ্যপ্রহরী আনিসুর রহমান ওরফে নারা (৭০) খুনের ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) রাজশাহীর একটি দল বুধবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তার চারজন হলেন মাহফুজ (৪৯), আজিজার (৩০), রুমন (২৪) এবং আবুল হোসেন (৫০)। মাহফুজ ও আজিজারকে নড়াইল থেকে গ্রেপ্তার করা হয়েছে। সম্পর্কে তাঁরা সৎভাই। মাহফুজ দীর্ঘদিন রাজশাহীতে থাকেন। চুরি, ছিনতাই, ডাকাতি তাঁর পেশা।

একবার ডাকাতি করতে গিয়ে ধরা পড়ে বিক্ষুব্ধ লোকজন মাহফুজের হাত-পা ভেঙ্গে দিয়েছিলেন। তিনি এখনও পঙ্গু। তবে আনিসুর হত্যার মূল পরিকল্পনাকারীই তিনি, বলছে পিবিআই। আনিসুরকে হত্যার পর তিনিই অটোরিকশা নিয়ে চলে গিয়েছিলেন নড়াইলের লোহাগড়া। সেখানে সৎভাই আজিজার ও রবিউলকে গাড়িটি দিয়েছিলেন। রবিউলকে পিবিআই ধরতে পারেনি।

পিবিআই সূত্রে জানা গেছে, গ্রেপ্তার চারজনই এই হত্যাকাণ্ড ও অটোরিকশা চুরির সঙ্গে জড়িত। প্রথমে মাহফুজকে গ্রেপ্তারের পর সবার বিষয়ে তথ্য পাওয়া যায়। এরপর একে একে সবাইকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার রুমন ও আবুল হোসেনের বাড়ি রাজশাহী নগরীতেই। এরমধ্যে নগরীর আমচত্বর এলাকায় আবুলেরও অটোরিকশার গ্যারেজ আছে।

সংশ্লিষ্ট সূত্রে আরও জানা গেছে, ঘটনার পর থেকেই পিবিআই ঘটনার ছায়া তদন্ত করছিল। তদন্তের দায়িত্ব নেওয়ার জন্য পিবিআই স্বপ্রণোদিত হয়ে রাজশাহী নগর পুলিশের (আরএমপি) কাছে অনুরোধও করে। তবে আরএমপির পক্ষ থেকে মামলা হস্তান্তর করা হয়নি। তারপরও পিবিআই ক্লু লেস এ হত্যার রহস্য উদঘাটন করল।

আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, ‘পিবিআই চারজনকে গ্রেপ্তারের পর আজ (বৃহস্পতিবার) বিকালে আমাদের কাছে হস্তান্তর করেছে। অটোরিকশাও উদ্ধার হয়েছে। তবে পিবিআই মামলার তদন্তভার চেয়েছে কি না তা আমার জানা নেই।’

গত রোববার দিবাগত রাতে নগরীর নওদাপাড়া এলাকায় গ্যারেজে হাত, পা বেঁেধ শ্বাসরোধ করে নৈশ্যপ্রহরী আনিসুরকে খুন করা হয়। এরপর একটি অটোরিকশা চুরি করা হয়। এ নিয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে নগরীর শাহমখদুম থানায় একটি হত্যা মামলা হয়।

Next Post

দেশে পুলিশ এখন সাংবাদিকতা করবে, সব শেষ-মির্জা ফখরুল

শুক্র সেপ্টে. ৩ , ২০২১
আভা ডেস্কঃ দেশের সব ক্ষমতা এখন পুলিশের কাছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘যখন পুলিশ সাংবাদিকতা করবে, তখন বুঝতে হবে যে সব শেষ। পুলিশকে অনেক ক্ষমতা দিয়েছে। ওরা তো নিজেরাই বলে যে বাতির রাজা ফিলিপস, মাছের রাজা ইলিশ, আর দেশের রাজা পুলিশ।’ তিনি বলেন, ‘এদের কাছেই […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links