লকডাউনের মাসেও সড়ক দুর্ঘটনায় নিহত-৪৬৮

শেয়ার করতে নিচের বাটনে ক্লিক করুন

আভা ডেস্কঃ এপ্রিলের লকডাউনের ১ মাসে ৪৩২টি সড়ক দুর্ঘটনায় ৪৬৮জন নিহত হয়েছে। আহত হয়েছেন ৫০৭ জন। একই সময় রেল-পথে ৮ দুর্ঘটনায় ৬ জন নিহত হয়েছেন। আর নৌ-পথে ১৪ দুর্ঘটনায় ৩৮জন নিহত, ৯জন আহত এবং ২ নিখোঁজ হওয়ার সংবাদ পাওয়া গেছে। রোববার (২ মে) বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির  এক প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে।

সংগঠনের মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়েছে,  এইমাসে সড়কে দুর্ঘটনায় আক্রান্ত ৮২জন পথচারী, ১৩৪জন চালক, ১১০জন পরিবহন শ্রমিক রয়েছেন। এছাড়া, ৩৩জন শিক্ষার্থী, ৬জন শিক্ষক, ২৮ জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, ৫২জন নারী, ৪৭ জন শিশু রয়েছে আহতের তালিকায়। আর  রাজনৈতিক দলের ৪ জন নেতাকর্মীর পরিচয় সংবাদপত্রে প্রকাশিত হয়েছে।

এর মধ্যে নিহত হয়েছেন ১১২জন চালক, ৮২জন পথচারী, ৩৮জন নারী, ২৬জন ছাত্র-ছাত্রী, ৩৬জন পরিবহন শ্রমিক, ৪২জন শিশু,  ২জন রাজনৈতিক দলের নেতাকর্মী, ৭ জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও ০৪জন শিক্ষক ছিলেন।

পরিসংখ্যানে দেখা গেছে, সর্বোচ্চ ২২১টি দুর্ঘটনা ট্রাক ও কাভার্ডভ্যানে, ১৪৪টি দুর্ঘটনা মোটরসাইকেলে, ৫৫টি ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক, ৬৪টি নসিমন ও করিমন, ৫২টি সিএনজিচালিত অটোরিকশা, ৩০টি প্রাইভেট কার ও ২০টি বাস এসব দুর্ঘটনায় জড়িত ছিল।

এ মাসে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা সংঘটিত হয় ৮ এপ্রিল। এদিনে ২৬টি সড়ক দুর্ঘটনায় ২৬জন নিহত ও ৩৩জন আহত হন। সবচেয়ে কম সড়ক দুর্ঘটনা ঘটেছে  ১৪ এপ্রিল। এদিন, ৬টি সড়ক দুর্ঘটনায় ১০জন নিহত ও ৬ জন আহত হয়েছেন।

Next Post

শহীদ জননী জাহানারা ইমামের ৯৩তম জন্মদিন আজ

সোম মে ৩ , ২০২১
শেয়ার করতে নিচের বাটনে ক্লিক করুনআভা ডেস্কঃ শহীদ জননী জাহানারা ইমাম। এই নাম এক নদী অশ্রু গড়িয়ে একটি দেশের জন্মের জন্য নিদারুণ আত্মত্যাগের। এই ইতিহাস স্বাধীন বাংলাকে একাত্তরের ঘাতক মুক্ত করার এক দুর্বার আন্দোলনের। এই নাম সংগ্রামের, দেশপ্রেমের, প্রেরণার। জাহানারা ইমাম সেই মা, ছেলে রুমী মুক্তিযুদ্ধে যাবার অনুমতি চাইলে যিনি […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links