রাজশাহীতে ভুল তথ্য দিয়ে লাইভ প্রচারের প্রেক্ষিতে, নিউজ পোর্টালের দুঃখ প্রকাশ

শেয়ার করতে নিচের বাটনে ক্লিক করুন

নিজস্ব প্রতিনিধিঃ  গত ১৮ জুন  বৃহস্পতিবার রাত ১০.৩০ মিনিটে “মসজিদে হামলা” হয়েছে এমন বিভ্রান্তিকর তথ্য উপস্থাপন করে Live সংবাদ প্রচার করে    BD Social News ও Top News নামের অনলাইন নিউজ পোর্টাল। এ  Live প্রচার নিয়ে রাজশাহী সহ পুরো দেশের জনমনে যে প্রশ্ন ও বিতর্কের সৃষ্টি হয়েছে তা খুবই দুঃখ ও হতাশাজনক। এর প্রেক্ষিতে  BD Social News ও Top News পরিবার তাদের ভুল স্বীকার করে নিউজ প্রকাশ করেছে।

১৯ তারিখ ( শনিবার)  রাত ৯.৩০ টায় BD Social News ও Top News  তার নিজস্ব অনলাইন নিউজ পোর্টাল থেকে তাদের ভুল স্বীকার করে একটি  নিউজ প্রকাশ করেছে। নিউজে তারা নিজেদের ভুল স্বীকার উল্লেখ করে বলেন, গত ১৮/০৬/২০২১ তারিখে রাত ১০.৩০ BD Social News এ প্রচারিত  Live নিয়ে জনমনে প্রশ্ন ও বিতর্কের প্রেক্ষিতে পরবর্তীতে BD Social News এর অনুসন্ধানী দল ব্যাপক অনুসন্ধান, তথ্য সংগ্রহ ও গভীর বিশ্লেষণ শেষে অবগত হয় যে সেদিন প্রচারিত Live এ প্রচারিত তথ্যগুলো ভুল ও প্রভাবিত  ছিল। বাস্তবে সেদিন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রকি কুমার ঘোষ দ্বারা লিচু বাগান জামে মসজিদে কোন হামলা, ভাংচুর ও আঘাতের ঘটনার সাথে জড়িত ছিলনা বা সেদিন এরকমন কোন ঘটনা ঘটেনি।

ওই এলাকায় দীর্ঘদিন থেকে চলে আসা দুটি গোষ্ঠীর ব্যক্তিগত দ্বন্ধ ও রেষারেষিকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য একটি স্বার্থন্বেষী মহল লিচু বাগান জামে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে বলে রকি ঘোষের নেতৃত্বে মসজিদে হামলা হয়েছে। মাইকে বারবার এই ঘোষণা, উত্তেজিত স্হানীয় জনগনের চাপ ও অতিউৎসাহী ভূমিকায় আমরা তাদের দেওয়া তথ্য যাচাই-বাছাই ছাড়াই তৎক্ষনাৎ Live News প্রচার শুরু করি। পরবর্তীতে ঘটনার ধারাবাহিকতায় পুরো পরিস্থিতিটি সাম্প্রদায়িক সংঘাতের দিকে ধাবিত হয়। BD Social News সমাজে যে কোন ধরনের অস্থিতিশীলতা ও সাম্প্রদায়িক ঘটনার বিরুদ্ধে কাজ করতে দায়বদ্ধ।

ঘটনাটি তৃতীয় কোন স্বার্থন্বেষী গোষ্ঠী দ্বারা রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রকি কুমার ঘোষের বিরুদ্ধে  সুপরিকল্পিত গভীর ষড়যন্ত্র ছিল। তার রাজনৈতিক জনপ্রিয়তা ঈর্ষান্বিত একটি মহল ওই মসজিদে কাল্পনিক হামলার ঘটনার অপপ্রচার, প্রোপাগান্ডা ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে সহিংস সাম্প্রাদায়িক পরিস্থিতি তৈরী করার অপচেষ্টা চালায় বলে BD Social News এর অনুসন্ধানী দল নিশ্চিত হয়েছে। আমরা রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রকি কুমার ঘোষের কাছে আমাদের অনিচ্ছাকৃত ভুলটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য বিনীত অনুরোধ করছি। আমরা ১৮/০৬/২০২১ তারিখ থেকে ওই সংক্রান্ত বিষয়ে প্রচারিত সকল সংবাদ প্রত্যাহার করছি। ভবিষ্যতে যে কোন সংবাদ প্রকাশ ও Live News প্রকাশ ও প্রচারের ক্ষেত্রে BD Social News আরো পেশাদারিত্ব ও দায়িত্বশীল ভূমিকা পালনে বদ্ধপরিকর।

BD Social News ও Top News তাদের ভুল স্বীকার করায় পুরো সুশীল সমাজ, রাজনৈতিক মহল সহ সাধারণ জনগন এবিষয়ে সঠিক ধারণা পেয়েছে।  বেরিয়ে আসতে শুরু করেছে আসল রহস্য।  বিষয়টি নিয়ে রাজশাহী মহানগর যুবলীগের সভাপতি রমজান আলীর সাথে মুঠোফোনে কথা বললে তিনি বলেন, গত ১৮ তারিখের ঘটনাটি সম্পূর্ণ মিথ্যা ও বিভ্রান্তিকর। ঘটনাটি শোনার পরই আমি বুঝতে পেরেছি এখানে জামায়াত বিএনপির ইন্ধন রয়েছে।

আমার দীর্ঘ রাজনৈতিক ক্যারিয়ারে রাজশাহীতে এমন জঘন্য ও নোংরা কাজ হয়নি। এটা শুধু রাজশাহীর সুনাম নষ্ট হয়নি এটা দেশ ও সরকারকে চাপে ফেলার জন্য ষড়যন্ত্র করা হয়েছে। আমি ব্যক্তিগতভাবে রকি কুমার ঘোষকে চিনি,  সে এধরনের কাজ করতেই পারেনা। আর সেটাই প্রমান হয়েছে। আওয়ামী লীগ সরকারের চলমান উন্নয়ন জামায়াত বিএনপির সহ্য করতে পারছেনা তাই তারা বিভিন্নভাবে ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে। আমি বলবো যারা মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রকি কুমার ঘোষকে দোষারোপ করেছে এবং অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে বর্তমান সরকারের উন্নয়নকে বাধা দেওয়ার চেষ্টা করছে, তাদের সকলকে খুব শীঘ্রই তাদের আইনের আওতায় আনা হবে। প্রশাসনকে বলবো তারা  যেন এই বিষয়টিকে ছোট করে  না দেখে। আমি তাদের শাস্তির জোর দাবী জানাচ্ছি।

তবে এই বিষয়ে মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রকি কুমার ঘোষের সাথে কথা বললে তিনি  অনেকটায় আবেগাপ্লুত হয়ে বলেন, আমি আগেও বলেছি এখানো বলছি আমার ব্যক্তিগত বা রাজনৈতিক কোন ঝামেলা না ছিলনা। আমি আমার ধর্মকে যতটা ভক্তি করি ঠিক ততটায় মুসলিম ধর্মকে শ্রদ্ধা করি। আমি মুসলমানদের প্রতিটি ধর্মীয় বিশেষ দিনে সহযোগীতা করে থাকি। আমার বিরুদ্ধে একটি স্বার্থান্বেষী মহল চক্রান্ত করে আমার রাজনৈতিক ক্যারিয়ার ও সম্মান নষ্ট করার চেষ্টায় মেতেছে। তবে এই ঘটনায় যে বা যাহারা জড়িত রয়েছে প্রশাসনকে বলবো এই মিথ্যা অপপ্রচার ও প্রপাগান্ডা ছড়িয়েছে তাদের খুঁজে বের করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি

Next Post

রাজশাহীতে মাথা গোঁজার ঠাঁই পেল ৮৫৪ গৃহহীন পরিবার

রবি জুন ২০ , ২০২১
শেয়ার করতে নিচের বাটনে ক্লিক করুননিজস্ব প্রতিনিধিঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী-মুজিববর্ষ উপলক্ষে দ্বিতীয় ধাপে রাজশাহীতে এবার নিজের মাথা গোাঁজার ঠাঁই পেলেন ৮৫৪ জন গৃহহীন পরিবার। আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে তারা সরকারের পক্ষ থেকে পাকাবাড়ি পেলেন। রোববার (২০ জুন) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এসব পরিবারকে মুজিববর্ষের উপহার […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links