ঈদের দিন রাতেই কোরবানির বজ্য অপসারণ, মেয়র লিটন।

শেয়ার করতে নিচের বাটনে ক্লিক করুন

নিজস্ব প্রতিনিধিঃ  রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, ঈদের দিন রাতের মধ্যেই মহানগরী এলাকার কোরবানির সকল বর্জ্য অপসারণ করা হবে। ঈদের পরদিন পরিচ্ছন্ন শহর পাবেন মহানগরবাসী।

রবিবার দুপুরে নগর ভবনের সিটি হলরুমে কোরবানির পশু জবেহকরণ ও দ্রুত অপসারণ এবং করোনাভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে ওয়ার্ড সচিব ও পরিচ্ছন্ন সুপারভাইজারদের সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়র।

মেয়র আরো বলেন, গত ঈদ-উল-আযহায় রাতের মধ্যেই কোরবানির সকল বর্জ্য অপসারণ করা হয়েছিল। এরই ধারাবাহিকতায় এবারো রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ করা হবে। ঈদের পরদিনই মহানগরবাসীকে পরিচ্ছন্ন শহর উপহার দিতে চাই। এ কাজে মহানগরবাসীর সহযোগিতা কামনা করছি।

পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের যথাযথভাবে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, করোনা ভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে পবিত্র ঈদ-উল-আযহায় উদযাপিত হতে যাচ্ছে। এজন্য সংশ্লিষ্ট সকলকে বাড়তি নজরদারি রাখতে হবে। মানুষকে মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে চলতে উৎসাহিত করতে হবে। কোরবানির পশু জবেহ করার সময় এ কাজে নিয়োজিতদের মাস্ক পরা নিশ্চিত করতে হবে।

মেয়র আরো বলেন, দলবেধে কোরবানির পশুহাটে যাবেন না। পরিবারের ২/১জন গিয়ে কোরবানির পশু ক্রয় করুন। পশুহাটে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

ডেঙ্গু প্রতিরোধে মহানগরবাসীকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মেয়র বলেন, ফুলের টব, ভাঙ্গা পাড়ি-পাতিল, গাড়ীর পরিত্যক্ত টায়ার, টিনের কৌটা, ডাব-নারিকেলের খোসা, এসি ও ফ্রিজের তলায় পানি জমতে দেবেন না। বাড়ীর ভেতরে ও আশপাশ এবং আঙ্গিনা পরিষ্কার রাখুন।

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের কর্তৃক চার মাসব্যাপী নর্দমা পরিষ্কার কার্যক্রম পরিচালিত হয়েছে। এর ফলে ড্রেনের পানি প্রবাহ বৃদ্ধি পেয়েছে। অবশিষ্ট কাজ সম্পন্ন হলে এর সুফল পাবেন নগরবাসী।

সভায় জানানো হয়, কোরবানীর পশু জবেহকরণ ও দ্রুত বর্জ্য অপসারণ বিষয়ে একটি লিফলেট প্রস্তুত করা হয়েছে। প্রস্তুতকৃত লিফলেট টি জনসাধারণকে অবহিত করণের লক্ষ্যে প্রতিটি ওয়ার্ডের অন্তর্গত মসজিদের ইমাম দ্বারা জুম্মার নামাজের খুতবায় ও ঈদুল আযহার জামাতে প্রচারের ব্যবস্থা করা হয়েছে। পরিচ্ছন্ন বিভাগের সকল (কেন্দ্রীয় ও ওয়ার্ড) পর্যায়ের কর্মকর্তা/কর্মচারীর ঈদের দিন ছুটি বাতিল করা হয়েছে। সকল কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে ঈদের দিন কন্ট্রোল রুম খোলা হবে।

রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সদস্য ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম। সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার।

 

Next Post

দেশে করোনায় আরও ৫৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২২৭৫ জন ।

রবি জুলাই ২৬ , ২০২০
শেয়ার করতে নিচের বাটনে ক্লিক করুনআভা ডেস্কঃ করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৫৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট ২ হাজার ৯২৮ জন কোভিড রোগী মারা গেলেন। এই সময়ে ২ হাজার ২৭৫ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ২৩ হাজার ৪৫৩ জন। গত […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links